কেন পিচের মাটি খেয়েছেন, জানালেন রোহিত

কেন পিচের মাটি খেয়েছেন, জানালেন রোহিত

অনলাইন ডেস্ক

এবারের টি- টোয়েন্টি বিশ্বকাপে সামনে থেকে নেতৃত্ব দিয়ে অপরাজিত থেকে ভারতকে দ্বিতীয় টি-টোয়েন্টি বিশ্বকাপের শিরোপা জিতিয়েছেন রোহিত শর্মা। ২৯ জুন রোমাঞ্চকর ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে হারানোর পর পিচের মাটি মুখে পুরেছিলেন ভারত অধিনায়ক। যা নিয়ে ক্রিকেটপ্রেমীদের মনে তৈরি হয়েছে কৌতুহল। এ নিয়ে তার ভক্তরা নানা প্রশ্ন তোলেন।

এ নিয়ে নানা মন্তব্য করতে দেখা যায় অনেককে। সমর্থকদের অবশ্য ব্যাপারটি খোলাসা করেছেন রোহিত। জানিয়েছেন তার মাটি খাওয়ার কারণ।

বিশ্বকাপ জয়ের পর ক্যারিবিয়ানে ট্রফি নিয়ে আনুষ্ঠানিক ফটোসেশন করেন রোহিত।

সে সময় চ্যাম্পিয়ন হওয়ার অনুভূতি প্রকাশ করেন তিনি। কথা বলেন, পিচের মাটি মুখে নেয়া নিয়েও।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) মঙ্গলবার (২ জুলাই) প্রকাশিত ভিডিওতে রোহিত বলেন, ‘কোনো কিছু আগে থেকে ঠিক করা ছিল না। আমার যেমন মনে হয়েছে, তেমন করেছি। উপভোগ করছিলাম মুহূর্তটা। ওই পিচ আমাদের টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়েছে। এই মাঠ, এই পিচ আমি ভুলতে পারব না। তাই এর একটা অংশ আমি নিজের কাছে রাখতে চেয়েছিলাম। এই মুহূর্তগুলো খুবই স্পেশাল। আমার স্বপ্ন সত্যি হয়েছিল। আমি কিছু একটা নিয়ে যেতে চাইছিলাম। সেই কারণেই মাটি খেয়েছিলাম। ’

এর আগে গত বছর ওয়ানডে বিশ্বকাপ জয়ের খুব কাছে ছিল ভারত। টানা ১০ ম্যাচ অপরাজিত থাকার পর ফাইনালে উঠেছিল তারা। কিন্তু শিরোপার মঞ্চে অস্ট্রেলিয়ার কাছে হেরে স্বপ্ন ভেঙে যায়। দলকে এক যুগ পর ওয়ানডে বিশ্বকাপের ট্রফি জেতানো থেকে বঞ্চিত হন রোহিত। এরপরের সময়টা তার কেটেছে মনের সঙ্গে যুদ্ধ করে। বিশেষ করে আইপিএলে মুম্বাই ইন্ডিয়ান্সের নেতৃত্বও হারিয়েছিলেন।

news24bd.tv/তৌহিদ