‘জবাই করা’ গরু জীবিত মিললো যেভাবে!

সংগৃহীত ছবি

আলোচিত সাদিক এগ্রো

‘জবাই করা’ গরু জীবিত মিললো যেভাবে!

নিজস্ব প্রতিবেদক

সরকারি কাগজে কলমে জবাই হওয়া গরুর সন্ধান মিললো দুদকের অভিযানে। মোহাম্মদপুর বেড়িবাঁধের একটি খামারে যুক্তরাষ্ট্র থেকে আমদানি করা নিষিদ্ধ ৬টি ব্রাহমা প্রজাতির গরু পাওয়া গেছে।

প্রাণিসম্পদ অধিদপ্তরের কাগজপত্রে দেখা গেছে, ইতোমধ্যে তিনশো টাকা দরে ১৫টি গরু জবাই করে মাংস সাধারণ মানুষের মাঝে বিক্রি করা হয়েছে। তবে ছাগলকাণ্ডের পর জানা যায় সেই গরু দখলে রয়েছে সাদিক এগ্রোর।

গেলো কয়েকদিন ধরে সাভার-কেরানীগঞ্জসহ বিভিন্ন সময় তল্লাশির পর অবশেষে ব্রাহমা প্রজাতীর সেই গরুগুলো মিলেছে মোহাম্মদপুরের চন্দ্রিমা আবাসিক টাউনে।

অভিযানের নেতৃত্ব দেন দুদকের সহকারী পরিচালক আবুল কালাম আজাদ। এসময় উপস্থিত ছিলেন ঢাকা জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা বাসনা আক্তার।

প্রতারণার আশ্রয় নিয়ে গরুগুলো আমদানি করে সাদিক এগ্রোর ইমরান।

পরে কাস্টমস সেগুলো জব্দ করে প্রাণিসম্পদ অধিদপ্তরে পাঠায়। কিন্তু সেখান থেকে কৌশলে গরুগুলো বাগিয়ে নিয়ে অযৌক্তিক দাম হাঁকান ইমরান।

তবে জানা গেছে, জব্দের পর প্রাণিসম্পদ অধিদপ্তর ইমরানের আলোচিত সেই দেড় কোটি টাকার 'সুলতান' গরুসহ ১৭টি গরু ৩০০ টাকা দরে মাংস বিক্রি করার শর্তে নিলামে দিয়েছিল।

কিন্তু দুদকের অভিযানে সাদিক এগ্রোর মোহাম্মদপুরের এই খামারে কর্মরত শ্রমিকরা জানান, গতকাল (মঙ্গলবার) রাতে গরুগুলো এখানে আনা হয়েছিল।

news24bd.tv/FA