যে কোনো মুহূর্তে ঢাকা মহানগর বিএনপি ও কেন্দ্রীয় যুবদলের কমিটি ঘোষণা

সংগৃহীত ছবি

যে কোনো মুহূর্তে ঢাকা মহানগর বিএনপি ও কেন্দ্রীয় যুবদলের কমিটি ঘোষণা

অনলাইন ডেস্ক

যে কোনো মুহূর্তে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপির কমিটি ঘোষণা করা হতে পারে। একই সঙ্গে জাতীয়তাবাদী যুবদলের কেন্দ্রীয় কমিটিও ঘোষণা করা হবে। দলীয় হাইকমান্ডের সবুজ সংকেত পাওয়ার সঙ্গে সঙ্গে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে আংশিক কমিটি ঘোষণা করবেন। বিএনপির কেন্দ্রীয় দপ্তর সূত্রে এ তথ্য জানা গেছে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির নতুন কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে যাদের নাম শোনা যাচ্ছে- তারা হলেন- মহানগর উত্তরের সাবেক সদস্য সচিব ও সাবেক জাতীয় ফুটবলার আমিনুল হক, বিএনপি নেতা তাবিথ আউয়াল, যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নিরব, এস এম জাহাঙ্গির ও সেগুন।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে- আসতে পারেন- মহানগর দক্ষিণের সাবেক সদস্য সচিব রফিকুল আলম মজনু, সদ্য বিলুপ্ত কমিটির সিনিয়র যুগ্ম আহ্বায়ক নবী উল্লাহ নবী, বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য শেখ রবিউল আলম, সাবেক যুগ্ম আহ্বায়ক রবিন ও সাবেক ছাত্রদল নেতা হাবিবুর রশিদ হাবিব। সভাপতি পদে স্থানীয় নেতা হিসেবে নবী উল্লাহ নবী অথবা রফিকুল আলম মজনুকেই প্রাধান্য দেওয়া হতে পারে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, এসব কমিটি গঠনকে কেন্দ্র করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিভিন্ন পর্যায়ে নেতা-কর্মীদের সঙ্গে কথা বলেছেন।

অন্যদিকে যুবদলের নতুন কেন্দ্রীয় (আংশিক) কমিটিতে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে আলোচনায় রয়েছেন সদ্য বিলুপ্ত কমিটির সাধারণ সম্পাদক মোনায়েম মুন্না, সহসভাপতি নূরুল ইসলাম নয়ন, ছাত্রদলের সাবেক সভাপতি রওনাকুল ইসলাম শ্রাবণ, সাবেক ছাত্রদল নেতা মামুন হাসান ও আকরাম হাসান।

উল্লেখ্য, গত ১৩ জুন বৃহস্পতিবার মধ্যরাতে বিএনপির ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ, চট্টগ্রাম মহানগর ও বরিশাল মহানগর এবং যুবদলের কেন্দ্রীয় কমিটি ভেঙে দেওয়া হয়। এ ছাড়া ঢাকা মহানগর ছাত্রদলের চার শাখার-ই কমিটি বিলুপ্ত করা হয়।

news24bd.tv/DHL