শপিং ব্যাগে নবজাতকের কান্না

শপিং ব্যাগে নবজাতকের কান্না

অনলাইন ডেস্ক

টাঙ্গাইলের বাসাইলে মাছ ধরতে গিয়ে শপিং ব্যাগে সদ্যভূমিষ্ঠ এক নবজাতক পেয়েছেন স্থানীয় এক অটোরিকশা চালক। পরে তিনি নবজাতককে তার বাড়িতে নিয়ে যান। নজাতকটি এখন কার কাছে থাকবে তা জেলা প্রশাসকের সিদ্ধান্তের পর ঠিক করা হবে বলে জানা গেছে।

ওই সিএনজিচালিত অটোরিকশা চালকের নাম কাজী রবিন।

তিনি সোমবার (৮ জুলাই) দিবাগত রাত ১২ টার দিকে উপজেলার হাবলা ইউনিয়নের পশ্চিম পৌলী তালুকদার বাড়ি এলাকায় মসজিদের সামনে থেকে ওই নবজাতক কন্যা সন্তানটি পান।

অটোরিকশা চালক কাজী রবিন সোমবার রাতে মাছ ধরতে গিয়ে পশ্চিম পৌলী তালুকদার বাড়ি এলাকায় মসজিদের সামনে হঠাৎ কান্নার শব্দ পান। এসময় তিনি একট শপিং ব্যাগের ভেতরে ওই নবজাতকটি দেখতে পান। পরে তিনি স্থানীয়দের খবর দিয়ে তাদের উপস্থিতিতে নবজাতকটি উদ্ধার করে বাড়িতে নিয়ে যায়।

এরপর রাতেই বিষয়টি স্থানীয় জনপ্রতিনিধিদের জানানো হয়। পরে উজেলা নির্বাহী কর্মকর্তা ও সমাজসেবা কার্যালয়েও বিষয়টি অবগত করা হয়। এরপর ওই নবজাতকটিকে চিকিৎসার জন্য মঙ্গলবার (৯ জুলাই) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়।

স্থানীয় ইউপি সদস্য ফজলুল হক বলেন, ‘মাছ ধরতে গিয়ে অটোরিকশা চালক রবিন ওই নবজাতকটি পায়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার র্কাযালয় ও সমাজসেবা কার্যালয়ে কথা বলে নবজাতকটিকে রবিন ও তার স্ত্রীর মাধ্যমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। ’

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শাহরুখ খান বলেন, ‘নবজাতকটিকে জেলা সমাজসেবা কার্যালয়ের জেলা কমিটির কাছে পাঠানো হবে। জেলা প্রশাসক মহোদয় নবজাতকটির ব্যাপারে সিদ্ধান্ত নিবেন। ’

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক