সাংবাদিক নাদিম হত্যা: প্রধান আসামি বাবু জামিনে মুক্ত

আসামি বাবু

সাংবাদিক নাদিম হত্যা: প্রধান আসামি বাবু জামিনে মুক্ত

অনলাইন ডেস্ক

জামালপুরের সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যা মামলার প্রধান আসামি সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের (ইউপি) সাময়িক বরখাস্ত চেয়ারম্যান মাহমুদুল আলম ওরফে বাবু জামিনে মুক্ত হয়েছেন।

গ্রেপ্তারের এক বছর পর বুধবার (১০ জুলাই) বিকেল সাড়ে পাঁচটার দিকে জেলা কারাগার থেকে তিনি বের হন।

আদালত ও কারাগার সূত্রে জানা গেছে, গত ৮ মে জামালপুরের সাংবাদিক নাদিম হত্যা মামলার ১ নম্বর আসামি মাহমুদুল আলম ওরফে বাবুকে জামিন দেননি হাইকোর্ট। তবে তাকে কেন জামিন দেওয়া হবে না, সেই প্রশ্নে দুই সপ্তাহের রুল জারি করেছিলেন।

৩০ জুন ওই রুলের চূড়ান্ত শুনানি শেষে তাকে জামিন দেন হাইকোর্ট।

জামালপুর জেলা কারাগারের জেলার আবু ফাত্তাহ বলেন, ওই আসামিকে হাইকোর্ট থেকে জামিন দেওয়ার কাগজটি বুধবার কারাগারে আসে। বিকেলে তিনি কারাগার থেকে বের হয়ে যান। হাইকোর্ট তাকে মামলার চূড়ান্ত প্রতিবেদন দেওয়ার আগ পর্যন্ত জামিন দিয়েছেন।

গোলাম রব্বানী নাদিম অনলাইন নিউজপোর্টাল বাংলানিউজটোয়েন্টিফোর.কম’র জামালপুর করেসপন্ডেন্ট ও একাত্তর টিভির বকশীগঞ্জ উপজেলার সংবাদ সংগ্রাহক হিসেবে দায়িত্ব পালন করতেন।

গত বছরের ১৪ জুন রাতে পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাটহাটি এলাকায় সন্ত্রাসী হামলার শিকার হন নাদিম। ঘটনার পরদিন দুপুরে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এরপর ১৭ জুন এ ঘটনায় নিহত নাদিমের স্ত্রী মনিরা বেগম বাদী হয়ে হত্যা মামলা করেন। মামলায় সাধুরপাড়া ইউপির সাময়িক বরখাস্ত চেয়ারম্যান মাহমুদুল আলমকে প্রধান আসামি করে ২২ জনের নাম উল্লেখ করা হয়। পাশাপাশি ২০–২৫ জনকে অজ্ঞাতনামা আসামি করা হয়। গত বছরের জুনে মাহমুদুল আলমকে গ্রেপ্তার করা হয়। এরপর থেকে তিনি কারাগারে ছিলেন।

news24bd.tv/আইএএম