আহত ট্রাম্পের খোঁজখবর নিলেন বাইডেন

আহত ট্রাম্পের খোঁজখবর নিলেন বাইডেন

অনলাইন ডেস্ক

নির্বাচনী প্রচারণা চালাতে গিয়ে সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে লক্ষ্য করে গুলি করা হয়েছে। যুক্তরাষ্ট্রের পেনসিলভেনিয়া অঙ্গরাজ্যের বাটলারে এক নির্বাচনী জনসভায় বক্তৃতাকালে এ ঘটনা ঘটে।

গুলিতে ডান কানের ওপরের অংশে ফুটো হয়ে গেছে বলেও জানিয়েছেন ট্রাম্প। তবে এতে অল্পের জন্য প্রাণে বেঁচে গেছেন সাবেক এই প্রেসিডেন্ট।

এই ঘটনাকে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন 'অসুস্থ' আখ্যা দিয়েছেন।

হোয়াইট হাউসের কর্মকর্তা বলেন, আজ রাতে (শনিবার) প্রেসিডেন্ট বাইডেন সাবেক প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে কথা বলেছেন। তবে ট্রাম্পের সঙ্গে বাইডেনের কী কথা হয়েছে- এ নিয়ে বিস্তারিত কিছু বলা হয়নি।

এ ছাড়া পেনসিলভানিয়ার গভর্নর যশ শাপিরো ও বাটলার এবং মেয়র বব ডানডয়ের সঙ্গেও কথা বলেছেন বাইডেন।

হোয়াইট হাউসের পক্ষ থেকে এক বিবৃতিতে বলা হয়েছে, ডেলাওয়ার থেকে আজ (শনিবার) রাতে প্রেসিডেন্ট ওয়াশিংটন ডিসিতে ফিরছেন এবং আগামীকাল সকালে হোয়াইট হাউসে ফিরবেন।

এদিকে এই ঘটনায় প্রাণে বেঁচে ট্রাম্প দেশটির সিক্রেট সার্ভিস ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ধন্যবাদ জানিয়েছেন। হামলাকারী গুলি ছোড়ার সঙ্গে সঙ্গেই দ্রুত পদক্ষেপ নেওয়ায় তিনি তাদের ধন্যবাদ দেন।

সামাজিক মাধ্যম ট্রুথ সোশ্যালে দেওয়া এক পোস্টে ট্রাম্প জানান, ‘এটা অবিশ্বাস্য যে আমাদের দেশে এ রকম একটি ঘটনা ঘটেছে। হামলাকারী সম্পর্কে এখনো কিছু জানা যায়নি। হামলাকারী নিহত হয়েছেন। ’ পোস্টের শেষে ট্রাম্প বলেন, ‘ঈশ্বর আমেরিকার মঙ্গল করুন!’

প্রাথমিকভাবে হত্যাচেষ্টা করা হয়েছে ট্রাম্পকে এমনটিই ধারণা করা হচ্ছে। (সূত্র: দ্য গার্ডিয়ান)

news24bd.tv/SC