কমলা হ্যারিস মনোনয়ন পেলে ট্রাম্প হারছেন নিশ্চিত !

কমলা হ্যারিস ও ট্রাম্প

কমলা হ্যারিস মনোনয়ন পেলে ট্রাম্প হারছেন নিশ্চিত !

অনলাইন ডেস্ক

আগামী ১৯ আগস্ট ডেমোক্রেটিক দলের জাতীয় সম্মেলনে প্রার্থী চূড়ান্ত হবে। তবে ধারণা করা হচ্ছে, চূড়ান্ত প্রার্থী হিসেবে কমলা হ্যারিস মনোনয়ন পেতে যাচ্ছেন। তার বয়স মাত্র ৫৯। ফলে ডোনাল্ড ট্রাম্প এতোদিন বাইডেনকে ‘বুড়ো ‘বলে যে মশকরা করেছেন কমলার এখন সময় ট্রাম্পকে নিয়ে মশকরা করার।

 
কমলা হ্যারিস কৃষ্ণাঙ্গ ভোটারদের কাছ থেকে সমর্থন পেতে সক্ষম হতে পারেন, যারা সাম্প্রতিক মাসগুলোতে বাইডেনের কাছ থেকে দূরে সরে যাচ্ছেন বলে জনমত জরিপে উঠে এসেছিল।
জরিপে আরেকটি বিষয় উঠে এসেছে , যে দেশটি নারী নেতৃত্ব চাইছে। কমলা হ্যারিস সেক্সেত্রে ক্যারিশম্যাটিক।  
জো বাইডেনের প্রার্থীপদ প্রত্যাহারের ঘোষণার ২৪ ঘণ্টার মধ্যেই ভাইস প্রেসিডেন্ট নতুন অনুদান হিসেবে ৮ কোটি ডলারের বেশি অর্থ সংগ্রহ করেছেন, যা এবারের নির্বাচনে কোনো প্রার্থীর একদিনে সংগ্রহ করা অনুদানের মধ্যে সবচেয়ে বেশি।

গতকাল মঙ্গলবার এক নতুন পোলে দেখা গেল ট্রাম্পকে পিছনে ফেলে দিয়েছেন কমলা হ্যারিস। খবর বিবিসির।
রয়টার্স/ ইপসসের নতুন ওই পোলে দেখা যাচ্ছে, যেখানে ট্রাম্প পেয়েছেন ৪২ শতাংশ ভোট, সেখানে কমলার ঝুলিতে ভোট ৪৪ শতাংশ। গত সপ্তাহের পোলেও অবশ্য ট্রাম্পকে টক্কর দিয়েছিলেন কমলা। সেবার স্কোর ‘টাই’ হয়। দুজনেই পেয়েছিলেন ৪৪ শতাংশ ভোট। কিন্তু বোঝা যাচ্ছে ধীরে ধীরে পোলে টপকে যাচ্ছেন ট্রাম্পকে কমলা হ্যারিস।  
এখনও কমলা নমিনেশন পাননি, তবু ডেমোক্র্যাট প্রার্থী হিসেবে তার সম্ভাবনাই যে সবচেয়ে প্রবল তাতে নিশ্চিত সবাই। অঅর এখনই ট্রাম্পকে টপকে যাচ্ছেন সব ধরণের জরিপে ও পোলে।
গত সোমবার ডেমোক্র্যাটদের প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসেবে হ্যারিসের নাম ঘোষণা করেন প্রাক্তন মার্কিন স্পিকার ন্যান্সি পেলোসি। এর আগে হ্যারিসের নাম ঘোষণা করেছিলেন বিল ক্লিন্টন, হিলারি ক্লিন্টনসহ একাধিক প্রভাবশালী ডেমোক্র্যাট। কিন্তু ডেমোক্র্যাট নিয়ম অনুযায়ী, রানিং মেট হলেও প্রেসিডেন্ট পদপ্রার্থী হিসাবে সবুজ সংকেত পাবেন না কমলা। নতুন করে মনোনয়ন জমা দিতে হবে প্রেসিডেন্ট হতে আগ্রহী ডেমোক্র্যাটদের। সেই নামগুলো নিয়ে আলোচনা হবে ডেমক্র্যাট ন্যাশনাল কনভেনশনে।   

news24bd.tv/ডিডি

এই রকম আরও টপিক