বব ডিলানের চরিত্রে টিমোথি শ্যালামে

বব ডিলানের চরিত্রে টিমোথি শ্যালামে

অনলাইন ডেস্ক

জেমস ম্যানগোল্ডের ছবি ‘আ কমপ্লিট আননোন’ ছবির টিজার সম্প্রতি প্রকাশিত হয়েছে। আর এ টিজারেই টিমোথি শ্যালামেকে দেখা গেছে কিংবদন্তি গায়ক বব ডিলানের চরিত্রে।

ছবিতে বব ডিলানের বায়োপিকে অভিনয় করেছেন টিমোথি শ্যালামে। এই ছবির মূল কাহিনী ১৯৬০ এর দশকের উত্তাল নিউ ইয়র্কের উপর ভিত্তি করে এগিয়েছে।

টিজারে মিনেসোটার সাধারণ একজন থেকে কিভাবে সঙ্গীত জগতের গুরুত্বপুর্ণ ব্যক্তিত্বে পরিণত হয়েছেন বব ডিলান (টিমোথি) তা দেখানোর পাশাপাশি ১৯৬৫ সালে নিউপোর্ট ফোক ফেস্টিভ্যালে তার যুগান্তকারী পারফরম্যান্স চিত্রায়িত করা হয়েছে।

বব ডিলানের পছন্দের ক্যাফে ওহা, হোটেল চেলসায় তার ঘুরে বেড়ানোর দৃশ্যের সঙ্গে সেই সময়ে বব ডিলানের সম্পর্কের দিকও স্থান পেয়েছে টিজারে।

এলিজা ওয়াল্ডের ২০১৫ সালের ‘ডিলান গোজ ইলেক্ট্রিক’ বইটির ছায়া অবলম্বনে সিনেমাটি নির্মাণ করা হয়েছে। জেমস তার সিনেমায় ডিলানকে বর্ণনা করেছেন একজন ভবঘূরে হিসেবে।

যার কোনো উদ্দেশ্য নেই, নির্দিষ্ট ঠিকানা নেই। এক জায়গা থেকে অন্য জায়গায় ঘুরে বেড়ানো যেন তার আসল লক্ষ্য। কিন্তু মিনেসোটা থেকে আসা ডিলানের অন্তপ্রাণ ছিলো সুর। এই সুরকে কেন্দ্র করেই সে একদিন জনপ্রিয় গায়ক হয়ে ওঠে।

এসএম

news24bd.tv/TR  

 


 

সম্পর্কিত খবর