ইরাকের বিপক্ষে সন্ধ্যায় মাঠে নামছে আর্জেন্টিনা

সংগৃহীত ছবি

ইরাকের বিপক্ষে সন্ধ্যায় মাঠে নামছে আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

অলিম্পিকে নিজেদের প্রথম ম্যাচে মরক্কোর বিপক্ষে ২-১ গোলে হেরে বসেছে আর্জেন্টিনা। তাতে কঠিন হয়ে পড়েছে আলবিসেলেস্তেদের কোয়ার্টার ফাইনালে খেলা।

গ্রুপপর্বে ইরাকের বিপক্ষে দ্বিতীয় ম্যাচটি পরিণত হয়েছে আর্জেন্টিনার টিকে থাকার লড়াইয়ে। যেখানে জিততেই হবে দু’বারের অলিম্পিকজয়ীদের।

এমন ম্যাচে আজ সন্ধ্যা ৭টায় ইরাকের বিপক্ষে কঠিন পরীক্ষায় নামবে আর্জেন্টিনা।

এর আগে গ্রুপপর্বের প্রথম ম্যাচে মরক্কোর বিপক্ষে ২-১ গোলে হেরেছে আর্জেন্টিনা। যদিও তাদের সেই হার নিয়ে আছে যথেষ্ট বিতর্ক। ম্যাচে ২-১ গোলে পিছিয়ে থাকা আর্জেন্টিনা নির্ধারিত যোগ করা সময়ের ১৬ মিনিটে গোল করলে গ্যালারিতে আসা দর্শকরা মাঠে বোতল ছুড়ে মারে ও অগ্নিসংযোগ করে।

এক পর্যায়ে মাঠেও নেমে আসে মরক্কোর সমর্থকরা। তাতে খেলা বন্ধ রাখা হয়।

পরে দেড় ঘণ্টা পর আর্জেন্টিনার সমতায় ফেরা গোলটি অফসাইডে বাতিল করে দেওয়া হয়। এর পর দু’ঘণ্টা পর ফের মাঠে নামানো হয় দু’দলকে। যেখানে মাত্র ৪ মিনিট খেলা হয়। যেখানে আর গোল করতে না পারলে ২-১ গোলে ম্যাচ হারে আর্জেন্টিনা। যা নিয়ে তুমুল বিতর্ক উঠে সে সময়। কঠোর সমালোচনা করেন দলটির কোচ হাভিয়ের মাচেরানো।  

সেই ধাক্কা সামলেই এবার ইরাককে হারিয়ে পূর্ণ তিন পয়েন্ট তুলে কোয়ার্টারের আশা বাঁচিয়ে রাখতে চায় দলটি। অবশ্য ড্র’ করলেও সুযোগ থাকবে আর্জেন্টিনার। তবে সেক্ষেত্রে যেতে হবে অনেক যদি কিন্তুর মধ্যে দিয়ে। যা কোনোভাবেই চাচ্ছে না দলটি। তাই এই ম্যাচেই নিজেদের সেরাটা দিয়ে জয় তুলতে চায় আর্জেন্টিনা।

news24bd.tv/কেআই

এই রকম আরও টপিক