ভুটানকে বিধ্বস্ত করেছে বাংলাদেশ

ভুটানকে বিধ্বস্ত করেছে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

প্রথমার্ধে পিছিয়ে থাকলেও শেষটা বাজিমাত করে বাংলাদেশের মেয়েরা। সাফ চ্যাম্পিয়নশিপের আগে এইবার ভুটানের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলছে বাংলাদেশ। দুটি প্রীতি ম্যাচেই জয় তুলে নিলো বাংলাদেশ। আজ দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই দল।

যদিও দুই ম্যাচের চিত্রই প্রায় একই রকম। প্রথমে গোল হজম করে পিছিয়ে পড়া। এরপর ঘুরে দাঁড়িয়ে জয়।

ভুটানের চাংলিমিথান স্টেডিয়ামে আজও শুরুতে গোল হজম করে পিছিয়ে পড়ে বাংলাদেশ।

তবে ঘুরে দাঁড়িয়ে ৪-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে সাবিনা-ঋতুপর্নারা।

ম্যাচের ১৪তম মিনিটে প্রথম গোল পায় ভুটান। মাঝমাঠ থেকে বাড়ানো থ্রু পাস থেকে গোলরক্ষককে একা পেয়ে যান পেমা শেরিং। তবে ডি-বক্সে ঢুকে নিজে শট না নিয়ে ডেকি লাজুমের উদ্দেশ্যে ক্রস করেন তিনি। ডি-বক্সে এই ফরোয়ার্ডের শরীরে বল জালে গেলে উল্লাসে মাতে স্বাগতিকরা।

আট মিনিট যেতেই ব্যবধান দ্বিগুণ করে দলটি। আরও একটি থ্রু পাস থেকে বল নিয়ন্ত্রণে নিয়ে এক ডিফেন্ডারকে কাটিয়ে লাজুমকে দারুণ কাটব্যাক করেন সোনাম লামো। ফাঁকায় দাঁড়ানো লাজুমকে আলতো টোকায় বল জালে পাঠাতে কোনো বাধায় পড়তে হয়নি।

৩৫তম মিনিটে ব্যবধান কমায় বাংলাদেশ। প্রায় মাঝমাঠ থেকে মাসুরা পারভীনের দারুণ ক্রস থেকে বল ধরে এক ডিফেন্ডারকে এড়িয়ে লক্ষ্যভেদ করেন সাবিনা খাতুন। পাঁচ মিনিট পর সমতায় ফেরে বাংলাদেশ। সাবিনার কাছ থেকে বল পেয়ে সাগরিকাকে পাস দেন মাতসুশিমা সুমাইয়া। বাঁ প্রান্তে বল ধরে দারুণ এক বুদ্ধিদীপ্ত চিপে গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জালে পাঠান এই স্ট্রাইকার।

৪৯তম মিনিটে গোলরক্ষক একা পেয়েও বল বাইরে মারেন সাগরিকা। এরপর পাঁচ মিনিটের মধ্যে চারটি ভালো সুযোগ পেয়েছিল ভুটান। কিন্তু ফিনিশিং ব্যর্থতায় গোল মিলেনি। ৫৭তম মিনিটে একেবারে ফাঁকায় হেড দেওয়ার সুযোগ পেয়েও লক্ষ্যে রাখতে পারেনি সাগরিকা।

৬২তম মিনিটে প্রথমবারের মতো লিড নেয় বাংলাদেশ। বাঁ প্রান্তে এক ডিফেন্ডারকে কাটিয়ে ডি-বক্সে ঢুকে কাটব্যাক করতে চেয়েছিলেন বদলি খেলোয়াড় ঋতুপর্ণা। তবে ডিফেন্ডার কেলজাং ওয়াংমুর পায়ে লেগে দিক বদলে বল জালে প্রবেশ করে। ৬৬ বল জালে পাঠিয়েছিল ভুটান। তবে অফসাইডের কারণে গোল মেলেনি।

৮৫তম মিনিটে ব্যবধান আরও বাড়ায় সফরকারীরা। কর্নার থেকে ডি-বক্সে সৃষ্ট জটলায় আলগা বল ফাঁকায় পেয়ে যান সুমাইয়া। বল জালে পাঠাতে কোনো ভুল হয়নি তার।  

news24bd.tv/SC