খ্রিস্টানদের আর ভোট দিতে হবে না: ট্রাম্প

ডোনাল্ড ট্রাম্প

খ্রিস্টানদের আর ভোট দিতে হবে না: ট্রাম্প

অনলাইন ডেস্ক

ডোনাল্ড ট্রাম্প তাঁর দেশের খ্রিস্টান ধর্মাবলম্বীদের উদ্দেশে বলেছেন, এই নভেম্বরে তাকে ভোট দিলে আগামী চার বছর আর ভোট দিতে হবে না। আমরা সবকিছু ঠিক করে দেব, আর কাউকে ভোট দিতে হবে না।

এই বক্তব্যের মাধ্যমে তিনি আসলে কী বোঝাতে চেয়েছেন তা স্পষ্ট নয়। তবে এমন এক সময়ে তিনি এই বক্তব্য দিলেন যখন ট্রাম্পকে গণতন্ত্রের জন্য হুমকি বলে প্রচার চালাচ্ছে ডেমোক্র্যাটিক শিবির।

তাঁর এই বক্তব্যের পর ক্যাপিটল ভবনে হামলার প্রসঙ্গটিও ফের আলোচনায় এসেছে।

উল্লেখ্য, টার্নিং পয়েন্ট অ্যাকশন নামের একটি রক্ষণশীল গ্রুপের আয়োজনে ফ্লোরিডার ওয়েস্ট পাম বিচে বক্তব্য দিচ্ছিলেন ট্রাম্প। সেখানে তিনি বলেন, ‘খ্রিস্টানরা, বেরিয়ে আসুন এবং এইবারের মতো ভোট দিন। আপনাদের আর ভোট দিতে হবে না।

আমার প্রিয় খ্রিস্টান বন্ধুরা, আগামী চার বছরে সব ঠিক করা হবে, আপনাকে আর ভোট দিতে হবে না। ’

তিনি আরও বলেন, ‘আমি আপনাদের ভালোবাসি। আমি একজন খ্রিস্টান। আপনাদের বের হতে হবে এবং ভোট দিতে হবে। ’

এই বক্তভ্যের মাধ্যমে ট্রাম্প আসলে কি বোঝাতে চেয়েছেন, সেটা জানার জন্য তাঁর মুখপাত্র স্টিভেন চিউংয়ের সাথে যোগাযোগ করে রয়টার্স। তবে তিনিও ট্রাম্পের বক্তব্য নিয়ে পরিষ্কার করে কিছু বলতে পারেননি।

তিনি শুধু বলেন, ট্রাম্প তাঁর দেশের জন্য এবং দেশের মানুষের জন্য কাজ করতে চায়। সম্প্রতি তাঁর ওপর যে হামলা হয়েছে, এমন ঘটনা যাতে আর কখনোই না ঘটে তার জন্যও কাজ করবেন তিনি।

গত ডিসেম্বরে ফক্স নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে ট্রাম্প বলেছিলেন, ৫ নভেম্বরের নির্বাচনে জয়ী হলে তিনি একদিনের জন্য স্বৈরশাসক হবেন এবং মেক্সিকোর সাথে যুক্তরাষ্ট্রের সীমান্ত সংযোগ বন্ধ করে দেবেন। তেল খনন প্রক্রিয়ার সম্প্রসারণ করবেন। সে সময় ডেমোক্র্যাটরা ট্রাম্পের এই বক্তব্যের কঠোর সমালোচনা করেন।

দ্বিতীয় মেয়াদে জয়ী হলে ডোনাল্ট ট্রাম্প চার বছর প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করতে পারবেন। কারণ মার্কিন সংবিধান অনুযায়ী প্রেসিডেন্টের মেয়াদ দুই মেয়াদেই সীমাবদ্ধ।  

সূত্র: রয়টার্স

news24bd.tv/জেপি/আইএএম