প্রশ্নফাঁসে জড়িত পিএসসি কর্মকর্তাদের সম্পদ অনুসন্ধানে দুদক

সংগৃহীত ছবি

প্রশ্নফাঁসে জড়িত পিএসসি কর্মকর্তাদের সম্পদ অনুসন্ধানে দুদক

নিজস্ব প্রতিবেদক

সরকারি কর্ম কমিশনের (পিএসসির) ৫ কর্মকর্তার অবৈধ সম্পদের খোঁজে নেমেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ নিয়ে প্রাথমিক অনুসন্ধান শুরু হয়েছে বলে জানিয়েছে তারা।

সোমবার (২৯ জুলাই) দুপুরে দুদকের একটি সূত্র গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করে। জানা গেছে, দুদকের একজন উপ-পরিচালকের নেতৃত্বে পাঁচ সদস্যের টিম এ অনুসন্ধান শুরু করেছে।

এর আগে গত ২৫ জুলাই কমিশন সভায় এ সিদ্ধান্ত হয়।

পিএসসি থেকে দুদকে পাঠানো চিঠিতে বলা হয়েছিল, ‘বাংলাদেশ রেলওয়ের উপ-সহকারী প্রকৌশলী পদের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র অবৈধ উপায়ে সংগ্রহ, পরীক্ষার আগে প্রশ্নপত্র প্রকাশ এবং বিতরণ করার অভিযোগে কর্ম কমিশনের ৫ জনসহ অন্যান্যকে আসামি করে পল্টন থানায় মামলা হয়েছে। এদের মধ্যে ৫ জন কর্মচারী বর্তমানে জেলে আছেন। ’

চিঠিতে উল্লেখ করা হয়, অভিযুক্ত এসব কর্মচারীদের নিজ নামে ও তাদের পরিবারের সদস্যের নামে অসাধু উপায়ে অর্জিত ও জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ স্থাবর-অস্থাবর সম্পত্তির দখলে রয়েছেন বা মালিকানা অর্জন করেছেন মর্মে বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সংবাদ প্রকাশিত হয়েছে।

এভাবে অসাধু উপায়ে জ্ঞাত আয়ের উৎসের সঙ্গে অসঙ্গতিপূর্ণ স্থাবর-অস্থাবর সম্পত্তির মালিকানা অর্জন দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর তফসিলভুক্ত অপরাধ। তাই দুর্নীতি দমন কমিশন কর্তৃক তদন্তপূর্বক মামলা দায়ের করার জন্য সাক্ষ্য প্রমাণাদি সংগ্রহের ব্যবস্থা গ্রহণ করা প্রয়োজন। এসব অভিযোগ তদন্ত করে কমিশনকে অবহিত করতে অনুরোধ করা হয়।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক