ভারতের ঝাড়খণ্ডে রেল দুর্ঘটনায় নিহত ২

ভারতের ঝাড়খণ্ডে রেল দুর্ঘটনায় নিহত ২

অনলাইন ডেস্ক

ভারতের ঝাড়খণ্ডের চক্রধরপুরের কাছে দুর্ঘটনার কবলে পড়েছে হাওড়া থেকে মুম্বইগামী হাওড়া-সিএসএমটি এক্সপ্রেস। মঙ্গলবার (৩০ জুলাই) ভোর পৌনে চারটে নাগাদ দুর্ঘটনায় ট্রেনের ১৮টি বগি লাইনচ্যুত হয়েছে।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, দুর্ঘটনায় এখনও পর্যন্ত নিহত হয়েছেন ২ জন এবং আহত হয়েছেন কমপক্ষে ২০ জন যাত্রী। আহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

ইতোমধ্যেই উদ্ধারকারী দল পাঠানো হয়েছে দুর্ঘটনাস্থলে।

দুর্ঘটনায় যে ১৮টি কামরা বেলাইন হয়েছে, তার মধ্যে রয়েছে ১৬টি যাত্রীবাহী কামরা। বাকি দু’টির মধ্যে একটি ট্রেনের বিদ্যুৎ সংযোগের কামরা এবং অন্যটি প্যান্ট্রি কার। তবে কীভাবে দুর্ঘটনা ঘটেছে তা এখনও স্পষ্ট নয়।


দুর্ঘটনাস্থল থেকে আহত যাত্রীদের উদ্ধার করে চক্রধরপুরে পাঠানো হয়েছে চিকিৎসার জন্য।

এই দুর্ঘটনায় রেলের উদাসীনতা নিয়ে প্রশ্ন তুলেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এক্সে (সাবেক টুইটার শোকপ্রকাশ করেছেন তিনি। দুর্ঘটনায় যারা প্রিয়জনদের হারিয়েছেন, তাদের প্রতি সমবেদনা জানিয়ে মুখ্যমন্ত্রী লিখেছেন, 'আর কত দিন আমাদের এ সব সহ্য করতে হবে? কেন্দ্রীয় সরকারের এই অকর্মণ্যতার কি কোনও শেষ নেই?'

আরও পড়ুন: কোটা বাড়ানোর উদ্যোগ খারিজ করেছে ভারতের সুপ্রিম কোর্ট

ট্রেন দুর্ঘটনার ফলে দক্ষিণ পূর্ব রেল হাওড়া শাখায় ট্রেন চলাচল ব্যাহত হয়েছে। বেশ কিছু ট্রেন বাতিল করা হয়েছে। পাশাপাশি সময় পরিবর্তন করা হয়েছে কিছু ট্রেনের। (সূত্র: আনন্দবাজার)

news24bd.tv/এসএম/SC