কক্সবাজারে হত্যা মামলায় ৪ আসামির মৃত্যুদণ্ড

প্রতীকী ছবি

কক্সবাজারে হত্যা মামলায় ৪ আসামির মৃত্যুদণ্ড

অনলাইন ডেস্ক

কক্সবাজারে পৃথক দুটি হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে তিন আসামিকে দুই লাখ ও অপরজনকে এক লাখ টাকা অর্থ দণ্ড দেওয়া হয়েছে।  

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে কক্সবাজার জেলা ও দায়রা জজ আদালত-৪ এর বিচারক মো. মোশাররফ হোসেন এ রায় ঘোষণা করেন।  আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) শওকত বেলাল বিষয়টি নিশ্চিত করেছেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- কক্সবাজার সদরের ভারুয়াখালী ইউনিয়নের ডাকাত শেরে ফরহাদ ভূঁইয়া। অপর তিনজন মহেশখালীর মাতারবাড়ির মাইজপাড়া এলাকার আব্দুল মুনাফ, করিম দ্বার ও শামসুল আলম। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

এজাহার ও আদালত সূত্রে জানা যায়, ১৯৯৫ সালের ২০ ডিসেম্বর রামু উপজেলার রশিদনগর ইউনিয়নের বটতলী বাজারে ডাকাত শেরে ফরহাদের নেতৃত্বে ছুরিকাঘাতে হত্যা করা হয় ভারুয়াখালীর খোরশেদ আলম বাবুলকে।

পরে বাবুলর বাবা বাদী হয়ে রামু থানায় মামলা করেন। ১৬ জন সাক্ষীর মধ্যে ১৫ জনের সাক্ষ্য গ্রহণ ও শুনানি শেষে আদালত আজ এ রায় দেন।  

অপরদিকে ১৯৯৪ সালের ৪ মার্চ মহেশখালী উপজেলার মাতারবাড়ি ইউনিয়নের মাইজপাড়া এলাকায় আব্দুল মুনাফ, করিম দ্বার ও সামসুল আলমের নেতৃত্বে রব্বত আলী নামে একজনকে গুলি করে হত্যা করা হয়। পরে স্বজনরা বাদী হয়ে হত্যাকারীদের বিরুদ্ধে মহেশখালী থানায় মামলা করেন। সে মামলায় তিন আসামিকে মৃত্যুদণ্ড এবং এক লাখ টাকা করে জরিমানা করা হয়।   

রাষ্ট্রপক্ষ আদালতের রায়ে সন্তোষ জানালেও ক্ষোভ প্রকাশ করে আসামি পক্ষের আইনজীবীরা উচ্চ আদালতে যাওয়ার কথা বলেছেন।

news24bd.tv/কেআই/আইএইচ