আওয়ামী লীগ আজকের শোক মিছিল পেছাল কেন? 

আওয়ামী লীগ

আওয়ামী লীগ আজকের শোক মিছিল পেছাল কেন? 

অনলাইন ডেস্ক

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সব শহিদ ও সাম্প্রতিক সহিংসতায় নিহতদের স্মরণে শনিবারের পূর্বনির্ধারিত শোক মিছিল বাতিল করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। একই দিনে ঢাকায় বিক্ষোভ মিছিলের ঘোষণা দিয়েছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

শুক্রবার (২ আগস্ট) আওয়ামী লীগের উপ-দপ্তর সম্পাদক সায়েম খানের পাঠানো বার্তায় জানানো হয়, শনিবার (৩ আগস্ট) বিকেলে রাজধানীতে ‘শোক মিছিল’ কর্মসূচি ঘোষণা করা হয়েছিল। কিন্তু দুর্যোগপূর্ণ আবহাওয়ার পূর্বাভাসের পরিপ্রেক্ষিতে পূর্বনির্ধারিত শোক মিছিল হবে না।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যায় আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়ার সই করা এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সব শহীদ এবং সাম্প্রতিক সহিংসতায় নিহতদের স্মরণে আওয়ামী লীগের উদ্যোগে শুক্রবার (২ আগস্ট) বাদ আসর সারা দেশে সব মসজিদে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হবে। পরদিন শনিবার বিকেল ৩টায় রাজধানী ঢাকায় আওয়ামী লীগের উদ্যোগে ‘শোক মিছিল’ কর্মসূচি আয়োজন করা হয়েছে।

শোক মিছিল রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশ প্রাঙ্গণ থেকে শুরু হয়ে শাহবাগ, এলিফ্যান্ট রোড এবং মিরপুর রোড হয়ে ধানমন্ডির ৩২ নম্বরে এসে শেষ হবে।

এর আগে বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টের সব শহীদ এবং সাম্প্রতিক সহিংসতায় নিহতদের স্মরণে শুক্রবার বিকেল ৩টায় রাজধানী ঢাকায় আওয়ামী লীগের উদ্যোগে ‘শোক মিছিল’ কর্মসূচির আয়োজন করা হয়েছে।

যদিও পরবর্তীতে তা পরিবর্তন করা হয়।