সোমালিয়ার সমুদ্র সৈকতে হামলা, নিহত অন্তত ৩২ 

ছবি: রয়টার্স

সোমালিয়ার সমুদ্র সৈকতে হামলা, নিহত অন্তত ৩২ 

অনলাইন ডেস্ক

সোমালিয়ায় আত্মঘাতী বোমা হামলা ও বন্দুক হামলায় অন্ত্যত ৩২ জন নিহত হয়েছে। শনিবার (২ আগস্ট) রাতে সোমালিয়ার রাজধানী মোগাদিসুর একটি জনপ্রিয় সমুদ্র সৈকতে এই হামলার ঘটনা ঘটে।

সোমালিয়ান পুলিশের মুখপাত্র আবদিফাতাহ আদান হাসান জানান, মোগাদিসুর আবদিয়াজিজে এই হামলায় অন্তত ৬৩ জনের বেশি গুরুতরভাবে আহত হয়েছে। নিহত হয়েছেন অন্তত ৩২ জন।

স্থানীয় মিডিয়া জানায়, আল-সাবাব নামে একটি স্থানীয় সশস্ত্র গোষ্ঠী এই হামলা চালিয়েছে। তারা এমন সময় এই হামলাটি চালায়, তখন এই সমদ্র সৈকতে অনেক লোকের সমাগন ছিলো। এই সশস্ত্র গোষ্ঠীটি আল-কায়দার সাথে সম্পর্কিত। এবং এরা বিগত ২০ বছর থেকে সোমালিয়ান সকারের বিরুদ্ধে কাজ করে যাচ্ছে।

একজন প্রত্যক্ষদর্শী জানান, আত্মঘাতী বোমা হামলার পরে পরেই বন্দুকধারীরা গুলি চালাতে থাকে। ফলে মানুষ আসলে বুঝে উঠতে পারেনি তাদের কি করতে হবে। অনেকেই গুলির শব্দ শুনে মাটিতে শুয়ে পড়ে। কিন্তু অনেকেই ভয়ে এদিক-সেদিক দৌড়াতে শুরু করে।

তিনি আরও জানান, সমুদ্র সৈকতে অনেক মানুষ আহত অবস্থায় পড়ে ছিলো। অনেকেই মৃত ছিলো। মানুষের মধ্যে এমন আতঙ্ক বিরাজ করছিলো যে, বুঝতে পারছিলাম না কে জীবিত আর কে মৃত।

সোমালিয়ান পুলিশের মুখপাত্র আবদিফাতাহ আদান হাসান জানান, এই হামলায় ৫ জন হামলাকারী জড়িত ছিলো। এদের মধ্যে একজন আত্মঘাতী বোমা হামলায় মারা যায়। অন্য ৩ জন পুলিশের গুলিতে নিহত হয়। আরেকজনকে পুলিশ গ্রেপ্তার করেছে।

সূত্র: বিবিসি 

news24bd.tv/JP