প্রয়োজনে পদত্যাগের ঘোষণা স্বরাষ্ট্রমন্ত্রীর

শনিবার (৩ আগস্ট) রাতে সচিবালয়ে মন্ত্রণালয় সভাকক্ষে সাংবাদিকদের ব্রিফ করছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

প্রয়োজনে পদত্যাগের ঘোষণা স্বরাষ্ট্রমন্ত্রীর

অনলাইন ডেস্ক

প্রয়োজনে পদত্যাগের ঘোষণা দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, যদি পরিস্থিতি তৈরি হয়, যদি প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনে করেন, তাহলে মন্ত্রিত্ব ছাড়তেও প্রস্তুত।

শনিবার (৩ আগস্ট) রাতে সচিবালয়ে মন্ত্রণালয় সভাকক্ষে সাংবাদিকদের ব্রিফিংয়ে তিনি এ কথা জানান। এর আগে আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন মন্ত্রী।

আরেক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, অসহযোগ আন্দোলন আমরা নস্যাৎ করতে চাই না। জনগণ যদি আন্দোলন চায়, করতে পারবে। তবে কেউ মার দিতে চাইলে কেউ বসে থাকবে না। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে আত্মরক্ষার আইনগত অধিকার দেয়া হয়েছে।

মন্ত্রী বলেন, জামায়াতে ইসলাম ও বিএনপি সবসময় ধ্বংসাত্মক কাজে লিপ্ত ছিল। শুরু থেকেই তারা দেশেকে অকার্যকর করতে চেয়েছিল। যে কারণে ছাত্রদের কাছে আহ্বান, তারা যাতে লেখাপড়ায় ফিরে যান। কারণ তাদের সব দাবি পূরণ করা হয়েছে।

এরপরেও যদি তাদের কোনো দাবি থাকে তাহলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দরজা সবসময় খোলা আছে, বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এসময় মন্ত্রী বলেন, আমি স্পষ্ট করে বলে দেই, আমাদের শোকের মাস চলছে। ২১ আগস্ট গ্রেনেড হামলার মাস। মাসটিকে শোকের মাস হিসেবে পালন করি। বঙ্গবন্ধু শাহাদতবরণ করার পর থেকে এটা চলছে।

এর আগে কারফিউ শিথিলের বিষয়ে কথা বলেন মন্ত্রী। তিনি জানান, রোববার (৪ আগস্ট) ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ ও নরসিংদীতে সকাল ৬টা থেকে রাত ৯টা পর্যন্ত কারফিউ শিথিল করা হয়েছে।

news24bd.tv/DHL