বনশ্রীর গৃহকর্মী লাইলীর গলায় ও মাথায় আঘাতের চিহ্ন

বনশ্রীর গৃহকর্মী লাইলীর গলায় ও মাথায় আঘাতের চিহ্ন

নিউজ ২৪ ডেস্ক

রাজধানীর বনশ্রীতে মারা যাওয়া গৃহকর্মী লাইলী বেগমের (২৫) গলায় ও মাথায় আঘাতের চিহ্ন পাওয়া গেছে বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান সোহেল মাহমুদ। আজ শনিবার লাইলীর ময়নাতদন্ত করেন তিনি।

বিকেলে সোহেল মাহমুদ সাংবাদিকদের জানান, লাইলীর গলায় আঘাতের চিহ্ন পেয়েছি। পাশাপাশি মাথায় ছোট আঘাতের চিহ্ন দেখা গেছে।

তার শরীর থেকে কিছু আলামত সংগ্রহ করা হয়েছে। এ আলামতগুলো পরীক্ষার জন্য পাঠানো হবে। এসব পরীক্ষার প্রতিবেদন পাওয়ার পর আজকের ময়নাতদন্তের পর্যালোচনা করে চূড়ান্ত প্রতিবেদন দেওয়া হবে। এটি হত্যা না আত্মহত্যা তা প্রতিবেদন পাওয়ার পর বোঝা যাবে।
 

সোহেল মাহমুদ আরো জানান, ওই নারীর ভিসেরা সংগ্রহ করা হয়েছে। পাশাপাশি গলা থেকে টিস্যু নেওয়া হয়েছে। মৃত্যুর আগে ওই নারী ধর্ষণের শিকার হয়েছেন কি না তা জানতেও নমুনা সংগ্রহ করা হয়েছে। এসব পরীক্ষার পর চূড়ান্ত প্রতিবেদন পাওয়া যাবে।

গতকাল শুক্রবার বনশ্রীর এক বাসা থেকে লাইলী বেগমের লাশ উদ্ধার করা হয়। তিনি ওই বাসায় কাজ করতেন। বাসার গৃহকর্তা মঈনউদ্দিন লাইলী বেগমকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

এ খবর ছড়িয়ে পড়লে মঈনউদ্দিনের বাসার সামনে বিক্ষোভ করেন স্থানীয় বাসিন্দারা। বিক্ষুব্ধ মানুষ একটি গাড়ি পুড়িয়ে দেয়। পুলিশ কাঁদানে গ্যাসের শেল নিক্ষেপ করে। বিক্ষোভের মুখে পুলিশ মঈনউদ্দিনসহ দুজনকে আটক করে। লাইলির দুটি শিশু আছে। তাঁর স্বামী নজরুল ইসলাম ভারতের একটি কারাগারে বন্দি।