দুর্নীতিকে প্রশ্রয় দেওয়ার প্রশ্নই আসে না: আদিলুর রহমান খান

সংগৃহীত ছবি

দুর্নীতিকে প্রশ্রয় দেওয়ার প্রশ্নই আসে না: আদিলুর রহমান খান

অনলাইন ডেস্ক

অন্তর্বর্তীকালীন সরকারের শিল্প মন্ত্রণালয়ের উপদেষ্টা আদিলুর রহমান খান বলেছেন, গণ-আন্দোলন ও অনেক মানুষের রক্তের মধ্য দিয়ে ছাত্র-জনতার ম্যান্ডেট নিয়ে তাঁরা দায়িত্বে এসেছেন। এ অবস্থায় দুর্নীতির বিষয়ে তাঁদের ‘জিরো টলারেন্স’ থাকবে।

আজ শনিবার (১০ আগস্ট) দুপুরে রাজধানীর মতিঝিলে শিল্প মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক শেষে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন আদিলুর রহমান খান। এ সময় তাঁর সঙ্গে ছিলেন শিল্পসচিব জাকিয়া সুলতানা।

সংবাদ সম্মেলনে সাংবাদিকেরা তাঁকে বিভিন্ন প্রশ্ন করেন। সাংবাদিকেরা বলেন, বিভিন্ন সময়ে শিল্প মন্ত্রণালয়ের দুর্নীতি ও অনিয়মের কথা শোনা যায়, কাজ না করে বিল নিয়ে নেওয়ার অভিযোগ আছে। এর জবাবে আদিলুর রহমান খান বলেন, ‘দুর্নীতির বিষয়গুলো নিয়ে আমরা আলোচনা করেছি, এসব অবশ্যই আমলে নেওয়া হবে। ’

শিল্প উপদেষ্টা হিসেবে দায়িত্ব নেওয়ার পর কোন কাজে অগ্রাধিকার দেবেন—সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘গ্যাসের কিছু সমস্যা আছে, ক্ষুদ্র শিল্পেও কিছু বিষয় আছে; এ ছাড়া কিছু পরিবেশবান্ধব কাজ, যেমন সাভারের চামড়া প্রক্রিয়াজাতকরণশিল্প ও জাহাজশিল্প খাতকে পরিবেশবান্ধব অবস্থায় আরও এগিয়ে নিয়ে যেতে কাজ করা হবে।

আমরা প্রতিদিনই বসব এবং কাজগুলো এগিয়ে নিয়ে যাওয়ার জন্য যা করা দরকার, তা করব। ’

আদিলুর রহমান খান বলেন, জনগণের আন্দোলন আর এত মানুষের রক্তের মধ্য দিয়ে আমরা দায়িত্বে এসেছি। এখানে দুর্নীতির বিষয়ে কঠোর হওয়া ছাড়া উপায় নেই। অত্যন্ত কঠোর অবস্থান থেকে ছাত্র–জনতার রায় অনুযায়ী কাজ করে যাব। এখানে দুর্নীতি প্রশ্রয় দেওয়ার প্রশ্নই আসে না।

এ ছাড়া সার কারখানায় পর্যাপ্ত গ্যাস সরবরাহের মাধ্যমে সার উৎপাদনকে অগ্রাধিকার দেওয়া হবে বলেও জানান তিনি।

news24bd.tv/JP