গোপালগঞ্জে সেনাবাহিনীর গাড়িতে অগ্নিসংযোগ, দুই গুলিবিদ্ধসহ আহত ১৫

গোপালগঞ্জে উত্তেজিত জনতা সেনাবাহিনীর গাড়িতে ভাংচুর ও অগ্নিসংযোগ করেছে।

গোপালগঞ্জে সেনাবাহিনীর গাড়িতে অগ্নিসংযোগ, দুই গুলিবিদ্ধসহ আহত ১৫

গোপালগঞ্জ প্রতিনিধি

গোপালগঞ্জে উত্তেজিত জনতা সেনাবাহিনীর গাড়িতে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। এ ঘটনায় সেনাসদস্য, সংবাদকর্মী ও স্থানীয় ১৫ জন আহত হয়েছে। স্থানীয় সূত্র জানিয়েছে, আহতদের মধ্যে ২ জন গুলিবিদ্ধ রয়েছে।

শনিবার (১০ আগস্ট) বিকেলে সদর উপজেলার গোপীনাথপুর স্ট্যান্ডে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে হাজার হাজার আওয়ামী লীগ নেতা-কর্মী জড়ো হয়ে ঢাকা-খুলনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করে।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে জানানো হয়েছে, রাস্তা অবরোধ করে বিক্ষোভকালে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য দায়িত্ব পালনরত সেনাবাহিনীর ২টি টহল দল ঘটনাস্থলে যায়। এসময় বিক্ষোভকারীরা ধারালো অস্ত্র দিয়ে সেনা টহল দলের উপর হামলা করে। তারা সেনা টহল দলের উপর ইট- পাটকেল ছুঁড়ে মারে এবং দেশিয় তৈরি অস্ত্র দিয়ে টহল দলের সদস্যদের আঘাত করলে ৩ জন অফিসার, ১ জন জুনিয়র কমিশন অফিসার ও ৫ জন সেনাসদস্য আহত হয়।

আইএসপিআর থেকে আরও বলা হয়, আহত সেনা সদস্যগণ আশঙ্কামুক্ত ও চিকিৎসাধীন রয়েছেন।

এছাড়াও তারা সেনাবাহিনীর একটি গাড়ি পুড়িয়ে দেয় এবং দুটি গাড়ি ভাঙচুর করে। এ সময় বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য সেনা টহল দল ৪ রাউন্ড এ্যামোনিশন ফায়ার করে। পরিস্থিতির তীব্রতা বেশি  হওয়ায় ইতোমধ্যে ঘটনাস্থলে অতিরিক্ত সেনা মোতায়েন করা হয়েছে।

স্থানীয়রা জানায়, এক পর্যায়ে সেনাবাহিনীর সদস্যরা জনতাকে ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করলে স্থানীয় জনতা আরও ক্ষিপ্ত হয়ে সেনাবাহিনীর গাড়ি ভাঙচুর করে এবং এক পর্যায়ে আগুন ধরিয়ে দেয়।

উল্লেখ্য, গোপালগঞ্জ ক্রমেই উত্তপ্ত হয়ে উঠছে। গত কয়েক দিন ধরে জেলার কোথাও না কোথাও শেখ হাসিনার পক্ষে হাজার হাজার আওয়ামী লীগ নেতা-কর্মী বিক্ষোভ সমাবেশ করে আসছে। শান্ত গোপালগঞ্জ ক্রমেই অশান্ত হয়ে উঠছে।

গোপালগঞ্জ ক্যাম্পের লে. কর্নেল মাকসুদুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেছেন, ৩-৪ হাজার জনতা সদর উপজেলার গোপীনাথপুর এলাকায় জড়ো হয়ে রাস্তা অবরোধ করলে তাদেরকে রাস্তা থেকে সরে যেতে বললে জনগণ উত্তেজিত হয়ে ইট-পাটকেল ছুঁড়তে থাকে এবং এক পর্যায়ে সেনাবাহিনীর গাড়ি ভাঙচুর করাসহ গাড়িতে আগুন ধরিয়ে দেয়।

news24bd.tv/DHL