মেট্রোরেল চালুর বিষয়ে মিললো সুখবর

ফাইল ছবি

মেট্রোরেল চালুর বিষয়ে মিললো সুখবর

অনলাইন ডেস্ক

কোটা সংস্কার আন্দোলনের সময় দুর্বৃত্তদের আক্রমণে ক্ষতিগ্রস্ত হয় মেট্রোরেলের দুটি স্টেশন। এরপর থেকেই বন্ধ রয়েছে ঢাকার গণমানুষের পছন্দের এই পরিবহন। তবে মিলেছে সুখবর, খুব শিগগিরই খুলে দেওয়া হবে মেট্রোরেল।

আজ রোববার (১১ আগস্ট) মেট্রোরেল নির্মাণ ও পরিচালনার দায়িত্বে থাকা ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) সূত্রে এ তথ্য জানা গেছে।

জানা গেছে, মেট্রোরেল চালুর বিষয়ে আগামী দুই-তিনদিনের মধ্যেই আসবে সিদ্ধান্ত। তবে ক্ষতিগ্রস্ত হওয়া মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশন সহসাই যে চালু হচ্ছে না, সে কথাও জানা গেছে।

সূত্র বলছে, আন্দোলনের সময় মেট্রোরেলের কোচ, লাইন ও সংকেত ব্যবস্থার কোনো ক্ষতি হয়নি। তবে মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনের টিকিট বিক্রি ও যাত্রীদের ভাড়া আদায় সংক্রান্ত ব্যবস্থা ক্ষতিগ্রস্ত হয়েছে।

এ দুটি স্টেশন বাদ দিয়ে বাকি ১৪ স্টেশনের মধ্যে মেট্রোরেল যেকোনো সময় চালু করা সম্ভব।

মেট্রো চালুর বিষয়ে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সচিব এ বি এম আমিন উল্লাহ নুরী বলেছেন, ‘মেট্রোরেল ঢাকার সবচেয়ে জনপ্রিয় গণপরিবহন। এটা আবার চালুর বিষয় নিয়ে আগামী দুই-তিনদিনের মধ্যে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে দেখা করার চেষ্টা করছি। তারপর মেট্রোরেল চালুর বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানানো হবে। ’

এর আগে, গত ১৮ জুলাই মিরপুর ১০ নম্বর গোলচত্বরে পুলিশবক্সে অগ্নিসংযোগ করা হয়। ওইদিন বিকেল ৫টায় মেট্রোরেল চলাচল বন্ধ করে দেয় কর্তৃপক্ষ। এর পরদিন মিরপুর-১০ ও কাজীপাড়া স্টেশনে ভাঙচুর করা হয়।

গত ২০ জুলাই ঘটনাস্থল পরিদর্শন করেন ডিএমটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক। এ সময় তিনি মিরপুর ১০ স্টেশন ঘুরে দেখেন। পরে উপস্থিত সাংবাদিকদের জানান, ক্ষতিগ্রস্ত স্টেশন দুটি মেরামত করে পুনরায় চালু করতে এক বছরের মতো সময় লাগতে পারে।

news24bd.tv/SHS