২৬ বছর পর মুক্তি পেলেন সেই নাছির

সংগৃহীত ছবি

২৬ বছর পর মুক্তি পেলেন সেই নাছির

অনলাইন ডেস্ক

নাছির উদ্দিন চৌধুরী ওরফে ‘শিবির নাছির’ প্রায় ২৬ বছর থেকে জেলে। তার বিরুদ্ধে জোড়া খুন, চাঁদাবাজি, অপহরণ ও অস্ত্র আইনের মামলা ছিল মোট ৩৬টি । একে একে খালাস পান ৩১টি মামলায়। দুটিতে সাজা হলেও কারাভোগে শেষ হয়ে যায়।

এখন অবশিষ্ট্ আছে আর তিনটি মামলা। এর মধ্যে দুটি মামলায় আগে থেকে জামিনে ছিলেন।

সর্বশেষ আজ রোববার (১১ আগস্ট) জামিন পান তিনি। এরপর সন্ধ্যা সাতটার দিকে নাছির চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে জামিনে মুক্তি পান।

র‍্যাব-পুলিশের তালিকাভুক্ত সন্ত্রাসী নাছির একসময় শিবিরের রাজনীতির সঙ্গে যুক্ত থাকায় ‘শিবির নাছির’ নামে পরিচিত হয়ে ওঠেন।

কারা সূত্র জানায়, ১৯৯৮ সালের ৯ এপ্রিল থেকে কারাগারে ছিলেন নাছির। দীর্ঘ ২৬ বছর পর তিনি কারাগার থেকে মুক্তি পান। বর্তমানে ফটিকছড়ির তিনটি হত্যা মামলা বিচারাধীন। চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের জ্যেষ্ঠ তত্ত্বাবধায়ক মুহাম্মদ মঞ্জুর হোসেন জানান, সর্বশেষ মামলায় জামিননামা আদালত থেকে আসার পর যাচাই-বাছাই করা হয়। পরে বন্দি নাছিরকে মুক্তি দেওয়া হয়।

নাছিরের আইনজীবী মনজুর আহমেদ আনসারী দাবি করেন, রাজনৈতিকভাবে হয়রানি করতে নাছিরকে মিথ্যা মামলায় জড়ানো হয়েছে। তাই খালাস পেয়েছেন তিনি। নাছিরের ছোট ভাই জিয়াউদ্দিন বলেন, ভাইয়ের জীবনের অনেক সময় কারাগারে কেটে গেছে। আর কত দিন বন্দী থাকবেন। এখন ভালোভাবে জীবনযাপন করবেন তার ভাই।

news24bd.tv/JP