ধাওয়া খেয়ে পালালেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক

লিয়াকত আলী লাকী

ধাওয়া খেয়ে পালালেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক

অনলাইন ডেস্ক

ছাত্র-জনতার প্রতিরোধের মুখে ধাওয়া খেয়ে পালিয়েছেন শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী।

গতকাল রোববার (১১ আগস্ট) দুপুরে নিজের অনুগত কয়েকজন কর্মকর্তাকে নিয়ে শিল্পকলা একাডেমিতে প্রবেশের চেষ্টা করলে তাদের ধাওয়া দেয় বিক্ষুব্ধ ছাত্র-জনতা। এ সময় ক্ষুব্ধ ছাত্র-জনতা ডিজির অনুগত কর্মকর্তা মাসউদ সুমন ওরফে চাকলাদার সুমন, সালেহ, আসিফ, মোস্তাক, মামুন ও হেলালসহ কয়েকজনকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। উত্তেজিত ছাত্র-জনতা মহাপরিচালক লিয়াকত আলী লাকীর পদত্যাগের দাবিতে স্লোগান দিতে থাকে।

তবে ডিজি লিয়াকত আলী লাকী নিরাপদ দূরত্বে থাকায় ছাত্র-জনতার হামলা থেকে রক্ষা পান।

শিল্পকলা একাডেমির ঊর্ধ্বতন এক কর্মকর্তা এই তথ্য নিশ্চিত করেছেন। নাম প্রকাশে অনিচ্ছুক এই কর্মকর্তা জানান, 'এই হামলাটা আরও আগেই হতো। সরকার পতনের পর থেকে তিনি আত্মগোপন থাকাতে এতদিন হামলা হয়নি।

'

তিনি আরও বলেন, 'গত ১৪ বছর ধরে মহাপরিচালক হিসেবে থেকে সংস্কৃতিকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গেছেন। তার অন্যায় আবদার না মানার কারণে স্বৈরাচারের দোসর লিয়াকত আলী লাকী চুক্তিভিত্তিক নিয়োগপ্রাপ্ত অনেককে শিল্পকলা একাডেমি থেকে তাড়িয়ে দেন। অনুগত অযোগ্য, ধামাধরা ও তেলবাজদের যোগসাজশে সংস্কৃতির আঁতুড়ঘর শিল্পকলা একাডেমিকে তিনি অন্যায়, লুটপাট ও দুর্নীতির আখড়ায় পরিণত করেন। '

সংশ্লিষ্ট একটি সূত্র থেকে জানা যায়, গুরুত্বপূর্ণ কিছু নথি গায়েব করার জন্যই শিল্পকলা একাডেমি প্রাঙ্গণে প্রবেশের চেষ্টা করেন লিয়াকত আলী লাকী।

news24bd.tv/JP