নির্বাচন থেকে সরে যেতে চাপ দেওয়া হয়েছিল: বাইডেন

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

নির্বাচন থেকে সরে যেতে চাপ দেওয়া হয়েছিল: বাইডেন

অনলাইন ডেস্ক

নির্বাচন থেকে সরে যেতে চাপ দেওয়া হয়েছিল বলে স্বীকার করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি জানান, আইনপ্রণেতাদের ভোটে তাকে সরে দাঁড়াতে হয়। তার সহকর্মী ডেমোক্র্যাটরা তাকে বোঝান যে তিনি হোয়াইট হাউসের জন্য দৌড়ে থেকে গেলে হিতে বিপরীত হবে। প্রাক্তন হাউস স্পিকার ন্যান্সি পেলোসিকে একজন গুরুত্বপূর্ণ ব্যক্তি হিসাবে চিহ্নিত করে বাইডেন বলেন তিনি তার পদত্যাগের সিদ্ধান্তকে প্রভাবিত করেছিলেন।

খবর আরটির।

একটি টেলিভিশন বিতর্ক ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে জো বাইডেনের স্পষ্ট পার্থক্য এনে দেয়। এর প্রায় এক মাস পরে বাইডেন জুলাইয়ের শেষের দিকে তার পুনর্নির্বাচন প্রচার স্থগিত করেন। বিতর্ক এবং তার প্রত্যাহারের মধ্যবর্তী সপ্তাহগুলিতে, বাইডেনকে উদারপন্থী পন্ডিত, গণতান্ত্রিক আইন প্রণেতারা এবং দলীয় দাতারা তার প্রচারণা শেষ করার আহ্বান জানান।

এছাড়া বিভিন্ন জরিপে উঠে আসে, ট্রাম্পের কাছে ব্যাপক সমর্থন হারিয়েছেন বাইডেন।

রোববার সিবিএস নিউজকে বাইডেন বলেন, বিভিন্ন জরিপের ফল তাদের দেখিয়েছিলাম এবং যা ঘটেছিল তা হাউস এবং সেনেটে আমার গণতান্ত্রিক সহকর্মীরা ভেবেছিল যে আমি তাদের ক্ষতি করতে যাচ্ছি। আমি উদ্বিগ্ন ছিলাম যদি আমি দৌড়ে থেকে যাই, আমি ভেবেছিলাম এটি একটি সত্যিকারের বিভ্রান্তি হবে।

পেলোসি ছিলেন প্রথম বিশিষ্ট ডেমোক্র্যাট যিনি বিতর্কের পরে প্রকাশ্যে বাইডেনের মানসিক সুস্থতা নিয়ে প্রশ্ন তুলেছিলেন। পরের সপ্তাহে মিডিয়াতে তিনি ঘোষণা করেছিলেন যে বাইডেনের মানসিক সুস্থতা একটি বৈধ প্রশ্ন।

পেলোসির মন্তব্যের পর বাইডেনের প্রত্যাহারের দাবিতে অনেক প্রভাবশালী ডেমোক্র্যাট কথা বলতে শুরু করে। এদের প্রধান ছিলেন বাইডেনের এক সময়ের বস, প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামা।

ওয়াশিংটন পোস্টের মতে, ওবামা "জনগণকে বলেছিলেন, তিনি উদ্বিগ্ন যে ভোটগুলি বাইডেনের থেকে দূরে সরে যাচ্ছে। ফলে প্রাক্তন রাষ্ট্রপতি ডোনাল্ড ট্রাম্পের নির্বাচনী পথ প্রসারিত হচ্ছে এবং দাতারা প্রেসিডেন্টকে ত্যাগ করছেন। "

সিনেটের সংখ্যাগরিষ্ঠ নেতা চাক শুমারের সঙ্গে পেলোসি ওবামার বার্তা বাইডেনের কাছে পৌছে দিয়েছিলেন, দাবি সংবাদপত্রটির।

প্রাক্তন হাউস স্পিকার বাইডেনকে বাধ্য করার জন্য যে কোনও ধরণের প্রচেষ্টায় নেতৃত্ব দেওয়ার কথা অস্বীকার করেছেন। "তিনি মনে করতে পারেন যে আমার বক্তব্য কিছু প্রকাশ করেছে...আমি জানি না, কারণ আমি তখন থেকে তার সঙ্গে কথা বলিনি," পেলোসি বলতে অস্বীকার করেছিলেন যে তিনি সরাসরি বাইডেনকে তার প্রচারাভিযান স্থগিত করতে বলেছিলেন। তবে তিনি বলেছিলেন, তিনি অনুভব করেছিলেন যে প্রেসিডেন্টের "বিজয়ের পথে এমন একটি প্রচারণা ছিল না। "

গত মাসে নিউইয়র্ক পোস্টকে দেওয়া সাক্ষাৎকারে ডোলান্ড ট্রাম্প বাইডেনের প্রত্যাহারকে ডেমোক্র্যাটিক পার্টির "অভ্যুত্থান" হিসাবে চিহ্নিত করেছেন। তিনি বলেন, তারা সবাই তাকে ফেলে দিয়েছিল এবং তারা বলেছিল, হয় তুমি সুন্দরভাবে বের হও, নয়তো আমরা তোমার পিছু নেব। এবং তাই হয়েছিল। তার কোন বিকল্প ছিল না। এটি সম্পর্কে কোন প্রশ্ন নেই।

news24bd.tv/DHL