সব ধরনের রাজনীতি নিষিদ্ধ ঘোষণা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে

সংগৃহীত ছবি

সব ধরনের রাজনীতি নিষিদ্ধ ঘোষণা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে

অনলাইন ডেস্ক

জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) ক্যাম্পাসে সব ধরনের রাজনীতি নিষিদ্ধ করা হয়েছে। মঙ্গলবার (১৩ আগস্ট) উপাচার্যের সভাকক্ষে ট্রেজারার, অনুষদের ডিন ও বিভাগের চেয়ারম্যানদের সঙ্গে শিক্ষার্থীদের বৈঠকে এ ঘোষণা দেন ট্রেজারার অধ্যাপক ড. মো. হুমায়ুন কবীর চৌধুরী।  

সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলা বৈঠকে শিক্ষার্থীরা তাঁদের বিভিন্ন দাবি তুলে ধরেন। এরই পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয় প্রশাসন থেকে এসব ঘোষণা আসে।

আগামী ১৮ আগস্ট থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু হবে বলে ঘোষণা করা হয়। এ সময় ট্রেজারার বলেন, ‘এই সভাকক্ষে বিভিন্ন অনুষদের ডিন ও চেয়ারম্যান উপস্থিত রয়েছেন। আপনাদের অনুমতিক্রমে আমরা আগামী ১৮ তারিখ থেকে অফলাইনে ক্লাস শুরু করব। আপনারা প্রস্তুতি নিন।

শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করুন। সবাইকে ক্লাসে নিয়ে আসুন। ’

ক্যাম্পাস রাজনীতি সম্পর্কে ট্রেজারার বলেন, আজ থেকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে সব ধরনের ছাত্র, শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের রাজনীতি বাতিল করা হলো।  

আগামী ২০ সেপ্টেম্বরের মধ্যে জকসু (ছাত্র সংসদ) নির্বাচন আয়োজনের বিষয়ে কমিটি করা হবে বলে জানান ট্রেজারার। কমিটিতে থাকবেন সিএসই বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ নাসির উদ্দীন,  ইংরেজি বিভাগের শিক্ষক নাসির উদ্দীনসহ সব ডিন।

এর আগে মতবিনিময়কালে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের প্রধান সমন্বয়ক নূর নবী বলেন, ‘যাঁরা (শিক্ষক) বিরোধিতা করেছেন ও চুপ থেকেছেন, তাঁরা আমাদের অভিভাবক নন। ’

news24bd.tv/DHL