কলকাতায় চিকিৎসক হত্যার প্রতিবাদে রাজপথে নারীরা

কলকাতায় চিকিৎসক হত্যার প্রতিবাদে রাজপথে নারীরা

অনলাইন ডেস্ক

রাত পোহালেই স্বাধীনতা দিবস। তবে ভারতের ৭৮তম স্বাধীনতা দিবসের প্রথম প্রহরে নেই উচ্ছ্বাস আনন্দ। 'রাত দখল' শিরোনামের কর্মসূচিতে রাজপথে নেমে এসেছেন হাজারো নারী। এছাড়াও এতে অংশ নেন বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

কলকাতায় আরজি কর মেডিকেল কলেজ হাসপাতালের এক শিক্ষার্থীকে ধর্ষণের পর হত্যা করা হয়। এরই প্রতিবাদে মোমবাতি হাতে এই কর্মসূচি পালন করা হয়েছে কলকাতাজুড়ে।

পশ্চিমবঙ্গের প্রতি জেলায় জেলায় প্রতিবাদে সামিল হন নারীরা। যাদবপুর, একাডেমি অব ফাইন আটর্স, কলেজ স্ট্রিটসহ উত্তর-দক্ষিণ কলকাতা- এমনকি কবি গুরু রবীন্দ্রনাথ ঠাকুরের শান্তি নিকেতনেও নারীরা নামেন মোমবাতি হাতে।

কর্মসূচি পালনকালে তারা ব্যানার ও প্ল্যাকার্ড হাতে জড়িতদের শাস্তির দাবিতে স্লোগান দেন আন্দোলনকারীরা। অনেকেই আবার প্রশাসনের চরম গাফিলতির অভিযোগ তোলেন। রাজ্যের স্বরাষ্ট্র ও স্বাস্থ্যমন্ত্রীর পদত্যাগের দাবিও জানান কেউ কেউ।

৯ আগস্ট কলকাতার আর জি কর হাসপাতালে দায়িত্বরত নারী চিকিৎসককে ধর্ষণের পর হত্যার অভিযোগ ওঠে। এ খবর ছড়িয়ে পড়লে বিক্ষোভে ফেটে পড়ে গোটা ভারত। প্রতিবাদে রাস্তায় নামেন চিকিৎসকরা; ডাক দেন কর্মবিরতির। জড়িতদের খুঁজে বের করে কঠোর শাস্তির দাবি জানিয়েছেন খোদ পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক