‘অন্তর্বর্তী সরকারের মেয়াদ নির্ধারণ করবে গণঅভ্যুত্থানের শিক্ষার্থীরা’ 

স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় উপদেষ্টা এ এফ হাসান আরিফ

‘অন্তর্বর্তী সরকারের মেয়াদ নির্ধারণ করবে গণঅভ্যুত্থানের শিক্ষার্থীরা’ 

অনলাইন ডেস্ক

অন্তর্বর্তীকালীন সরকার কতদিন থাকবে, তা নির্ধারণ করবে গণ-অভুত্থানের শিক্ষার্থীরা। এ কথা জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় উপদেষ্টা এ এফ হাসান আরিফ। বৃহস্পতিবার (১৫ আগস্ট) সচিবালয়ে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। তিনি বলেন, ‘ভোটাধিকার প্রয়োগের জন্য প্রয়োজনে নির্বাচন কমিশন আইন সংশোধন করা হবে।

নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনুসের নেতৃত্বে গত ৮ আগস্ট শপথ নেয় অন্তর্বর্তীকালীন সরকারের ১৭ সদস্যের উপদেষ্টা পরিষদ। এক সপ্তাহ দেশ পরিচালনায় উপদেষ্টাদের কথায় বারবার ঘুরে ফিরে এসেছে রাষ্ট্র সংস্কারের বিষয়টি। তাই প্রশ্ন উঠছে অন্তর্বর্তীকালীন সরকারের মেয়াদ নিয়ে।  

আজ দুপুরে সচিবালয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপদেষ্টা এ এফ হাসান আরিফ বলেন, স্বাভাবিক তত্ত্বাবধায়ক সরকারের মতো এই অন্তর্বর্তীকালীন সরকার গঠিত হয়নি।

ছাত্র জনতার বিপ্লবের মধ্যে হয়েছে। এর মেয়াদও ঠিক করবে তারা।

তিনি বলেন, গেল কয়েকটি নির্বাচনে দেশের মানুষ ভোটাধিকার থেকে বঞ্চিত হয়েছে। প্রয়োজনে নির্বাচন কমিশন আইন সংশোধন করার কথাও জানান হাসান আরিফ।

এ দিকে বর্তমান পরিস্থিতিতে স্থানীয় সরকারের মেয়র, কাউন্সিলরসহ অনেকেই অফিস না করায় জন্ম, মৃত্যু সনদ দেওয়ার জন্য এসব বিভাগের প্রশাসনিক কর্মকর্তাদের দায়িত্ব দিয়ে পরিপত্র জারি করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়।
news24bd.tv/আইএএম