বেনজীরকে পালাতে সাহায্য করা সেই নারী পুলিশ কর্মকর্তা বদলি

বেনজীরকে পালাতে সাহায্য করা সেই নারী পুলিশ কর্মকর্তা বদলি

অনলাইন ডেস্ক

সাবেক আইজিপি (মহাপরিদর্শক) বেনজীর আহমেদকে দেশ ছাড়তে সহায়তা করা নারী পুলিশ কর্মকর্তা শাহেদা সুলতানাকে বদলি করা হয়েছে। র‍্যাব থেকে বদলি করে তাকে রাজশাহী রেঞ্জ ডিআইজি কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে।

গতকাল বৃহস্পতিবার (১৫ আগস্ট) পুলিশ মহাপরিদর্শ (আইজিপি) মো. ময়নুল ইসলাম স্বাক্ষরিত এক আদেশে এ ব্যবস্থা নেওয়া হয়। প্রজ্ঞাপনে শাহেদা সুলতানাসহ আরও ১৩ পুলিশ কর্মকর্তাকে বদলি করা হয়।

এর আগে, বেনজীরকে পালাতে শাহেদা সুলতানার সহায়তা করার একটি ছবি ভাইরাল হয়। জানা যায়, চলতি বছরের ৪ মে রাতে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের ২৩ ঘণ্টা ৪০ মিনিট ৮ সেকেন্ডের একটি সিসিটিভি ফুটেজে দেখা যায় সাবেক আইজিপি দুর্নীতির দায়ে অভিযুক্ত বেনজীর আহমেদ সিঙ্গাপুর এয়ারলাইনসে ওঠার জন্য শেষ সিকিউরিটি চেকের জন্য যাচ্ছেন।

বিমানবন্দরের সিসিটিভি ফুটেজে দেখা যায়, দেশ ছাড়তে তাকে সহযোগিতা করেছিলেন বেশ কয়েকজন পুলিশ সদস্য। তাদের মধ্যে একজন নারী পুলিশ কর্মকর্তাও ছিলেন।

তার নাম শাহেদা সুলতানা। এতদিন তিনি র‍্যাবের অতিরিক্ত পুলিশ সুপার ও সিনিয়র সহকারী পরিচালক (অপস) হিসেবে কর্মরত ছিলেন।

পুলিশ সূত্রে জানা গেছে, অতিরিক্ত পুলিশ সুপার শাহেদা অনেক দিন ধরেই বেনজীরের পরিবারের আস্থাভাজন। বেনজীর যখন র‌্যাবের ডিজি ছিলেন তখন শাহেদা র‍্যাবে ছিলেন। আইজিপি হলে শাহেদা আইজিপির সেকশনে আইজিপির স্ত্রীর প্রটোকল অফিসার হিসেবে যোগ দেন। পরে বেনজীর আইজিপি পদ থেকে অবসর নেন তখন তাকে আবার র‍্যাব সদর দপ্তরের অপারেশন উইংয়ে সিনিয়র সহকারী পরিচালক (অপস) হিসেবে পোস্টিং দেওয়া হয়।

ব্যাপক অনিয়ম ও দুর্নীতির অভিযোগের পর বেনজীর দেশ ছাড়েন। ওই সিসিটিভি ফুটেজই বলে দেয়, বেনজীর যখন দেশ ছেড়ে চলে যান, তখন তিনি র‍্যাবে কাজ করা সত্ত্বেও নিজের প্রভাব খাটিয়ে বেনজীরকে ইমিগ্রেশন পার হতে সাহায্য করেন।

news24bd.tv/SHS