হাসিনাপুত্র জয়কে উদ্দেশ্য করে যা বললেন সমন্বয়ক সারজিস

হাসিনাপুত্র জয়কে উদ্দেশ্য করে যা বললেন সমন্বয়ক সারজিস

অনলাইন ডেস্ক

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক সারজিস আলম বলেছেন, সজীব ওয়াজেদ জয় মনে হয় ভুলে গেছেন, বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ। যে দেশে নির্বাচন কবে হবে, নির্বাচনে কারা ভোট দেবে, কারা সরকার প্রতিষ্ঠা করবে নির্ভর করে দেশের জনগণের ওপর।

গতকাল বৃহস্পতিবার (১৫ আগস্ট) রাতে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত নারায়ণগঞ্জের মো. আমানতের জানাযায় অংশগ্রহণ শেষে সার্কিট হাউজে গিয়ে এক ব্রিফিংয়ে জয়ের প্রসঙ্গে এসব কথা বলেন তিনি।

সারজিস বলেন, সজীব ওয়াজেদ জয় আমেরিকায় বসে ভারতকে তিন মাস সময় দিয়েছে বাংলাদেশে একটি সুষ্ঠু নির্বাচন দেওয়ার জন্য।

সবচেয়ে বড় কথা, সজীব ওয়াজেদ জয় মনে হয় ভুলে গেছেন, বাংলাদেশ একটি গণতান্ত্রিক দেশ। যে দেশে নির্বাচন কবে হবে, নির্বাচনে কারা ভোট দেবে, কারা সরকার প্রতিষ্ঠা করবে নির্ভর করে দেশের জনগণের ওপর।  

তিনি আরও বলেন, ১৬ বছরে এটি কখনো করেননি দেখে তারা মনে করছেন, এখনো মনে হয় সেটিই রয়েছে। কিন্তু সেই যুগ এ দেশের ছাত্র-জনতা পরিবর্তন করে দিয়েছে।

এসময় তিনি শিক্ষার্থীদের পড়ার টেবিলে ফিরে যাওয়ার অনুরোধও করেন। সারজিস বলেন, তরুণ প্রজন্মের ভাই-বোনদের ধন্যবাদ জানাই। তারা এই সংকটে, এই দুঃসময়ে রাস্তায় নেমে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছে। এখন সময় এসেছে তাদের আবার পড়ার টেবিলে ফিরে যেতে হবে।

তিনি আরও বলেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ভাই-বোনদের কর্মক্ষেত্রে ফিরে আসার পথ করে দিতে হবে। ফিরে আসলে তাদের স্বাগত জানাতে হবে। সবাই যখন কর্মক্ষেত্রে ফিরে যেতে পারবে, তখনই দেশ স্থিতিশীলতার দিকে এগিয়ে যাবে। তাই আমি বিশেষভাবে অনুরোধ করছি, রোববার থেকে ক্লাসে ফিরে যাওয়ার জন্য।

news24bd.tv/SHS