খেলোয়াড়দের শিক্ষা দিতে পকেটমার ভাড়া আর্সেনাল কোচের

খেলোয়াড়দের শিক্ষা দিতে পকেটমার ভাড়া আর্সেনাল কোচের

অনলাইন ডেস্ক

ইংলিশ ক্লাব আর্সেনালের কোচ এক অদ্ভুত কাণ্ড করে বসলেন। আর্সেনালের কোচ মিকেল আরতেতা পকেটমার দিয়ে খেলোয়াড়দের মূল্যবান জিনিস চুরি করিয়ে বেশ হইচই ফেলে দিয়েছেন।

কারণ ২০০৪ সালের পর প্রিমিয়ার লিগ জিততে না পারা আর্সেনাল সর্বশেষ দুই মৌসুমেই ট্রফি হাতে তোলার সমূহ সম্ভাবনা জাগিয়ে থাকলেও ২০২২–২৩ মৌসুমে বেশির ভাগ সময় পয়েন্ট তালিকায় এগিয়ে থেকেও শেষদিকে খেই হারিয়ে ট্রফি হাতছাড়া করে দলটি।

আর ২০২৩–২৪ মৌসুমে ট্রফিটা ফসকে যায় একেবারে শেষ দিন।

মাত্র দুই পয়েন্টে এগিয়ে থেকে টানা চতুর্থ লিগ শিরোপা জেতে ম্যানসিটি। পরপর দুই মৌসুমে নাগালে থাকা ট্রফি খুইয়ে ফেলায় আরতেতা এবার মাঠে ও মাঠের বাইরের সম্ভাব্য সব বিষয়ে খেলোয়াড়দের ট্রফিমুখী রাখতে মনোযোগী।

আর এটি মাথায় রেখেই খেলোয়াড়দের মূল্যবান এক শিক্ষা দিতে আর্সেনালের স্প্যানিশ কোচ অভিনব এক পরিকল্পনার বাস্তবায়ন ঘটিয়েছেন বলে জানিয়েছে বার্তা সংস্থা এএফপি। সুনির্দিষ্ট সময়ের উল্লেখ না করে খবরে বলা হয়, আরতেতা আর্সেনাল খেলোয়াড়দের রাতের খাবারের সময় এক দল পেশাদার পকেটমার ‘ভাড়া’ করেছিলেন।

তাদের দায়িত্ব ছিল খেলোয়াড়দের ফোন এবং ওয়ালেট চুরি করা। খাবার শেষে আরতেতা খেলোয়াড়দের বলেন, তারা যেন পকেট খালি করেন। ওই সময় পকেটে হাত দিয়ে তারা বুঝতে পারেন, সেসব মূল্যবান জিনিস খোয়া গেছে।

বার্তাসংস্থা এএফপি জানিয়েছে, এই ঘটনার মধ্য দিয়ে মাঠ ও মাঠের বাইরে সর্বাবস্থায় সাবধানী হওয়ার শিক্ষা দিয়েছেন আর্সেনাল কোচ। এদিকে সর্বশেষ দুই মৌসুমে সম্ভাবনা জাগিয়েও ট্রফি জিততে না পারার প্রসঙ্গে আরতেতা জানিয়েছেন যে তিনি সেসব ভুলে যেতে চান।

এসময় তিনি আরও বলেছেন যে কোনো কিছু অর্জন করার জন্য আমাদের মধ্যে সেই ক্ষুধাটা থাকা দরকার।

আরও পড়ুন: পচেত্তিনো হলেন যুক্তরাষ্ট্রের কোচ

অবশ্য আর্সেনাল কোচের অভিনব এই কাণ্ড এইবারই প্রথম নয়। এই যেমন গতো মৌসুমে একটি জলপাই গাছ নিয়ে এসে তিনি খেলোয়াড়দের দেখিয়ে বলেছিলেন, গাছের শাখা-প্রশাখা হচ্ছে খেলোয়াড়রা এবং দলের অন্যান্য স্টাফ। এছাড়াও উইন নামের এক কুকুরকে আর্সেনালের অনুশীলনে আনা হয়েছিলো যাতে খেলোয়াড়রা পারিবারিক অনুভূতি পান। যদিও ৪২ বছর বয়সী আরতেতার এমন অদ্ভুত সব কর্মকাণ্ডের ফল এখনো দল পায়নি।

news24bd.tv/SC