সাধ্যের মধ্যে বাজারে পাওয়া যাবে নিউ ব্র্যান্ড আইফোন

অনলাইন ডেস্ক

বাজারে আসছে কম দামের আইফোন। বলা হয়ে থাকে অ্যাপলের সবচেয়ে কম দামের ফোনটি হচ্ছে আইফোন এসই। নতুন মডেলের এই আইফোন পাওয়া যাবে বাংলাদেশি মুদ্রায় মাত্র ৫৮ হাজার টাকায়।  

বর্তমানে অ্যাপলের একমাত্র কৃত্রিম বুদ্ধিমত্তা বা এআই ফিচারের ফোন হলো আইফোন ১৫ প্রো।

সেপ্টেম্বরে বাজারে মিলতে পারে আইফোন ১৬। আইফোন ১৬র সব মডেল এআই সক্ষমতা সম্পন্ন হবে বলেই আশা করছেন সংশ্লিষ্টরা। তবে এর পাশাপাশি এআই ফিচারসহ আইফোন এসই ২০২৫-এর শুরুর দিকে বাজারে আসতে পারে বলে জানায়  প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট দ্য ভার্জ।

আইফোন এসইকে অ্যাপলের সবচেয়ে সস্তা ফোন হিসেবে ধরা হয়।

ফোনটির দাম ৫০০ মার্কিন ডলারের কম হলে এটি ভালো ব্যবসা করতে পারবে বলে মনে করেন বিশ্লেষকরা। তবে দামের বিষয়ে এখনো নির্দিষ্ট কোনো তথ্য পাওয়া সম্ভব হয়নি।  

পুরোনো কোনো একটি মডেলের ফোনে কিছু ফিচার যোগ করার মাধ্যমে তৈরি করা হবে আইফোন এসই। যার জন্য অ্যাপল ভক্তরা কম দামেই আইফোনের সর্বশেষ মডেলের কিছু ফিচার ব্যবহার করতে পারবেন।

নতুন এসই ফোনগুলো আইফোন এক্সের আগের মডেলের ডিজাইন না করে বর্তমান সময়ের প্রচলিত মডেলের মতো করে একে নির্মাণ করা হবে। এছাড়াও এতে ৬.১ ইঞ্চির ওলেড স্ক্রিন থাকার সম্ভাবনা আছে।

অবাক করার মতো বিষয় হলো, আইফোন ১৫-তেও এআই ফিচার চালানোর সক্ষমতা নেই। সব কিছু বিবেচনা করে ধারণা করা হচ্ছে, পরবর্তী আইফোন এসই মডেলটি আধুনিক ও বেশ শক্তিশালী হতে পারে।

বিশ্লেষকদের ধারণা, শিগগিরই আসবে আইফোন ১৬ মডেলের ঘোষণা। এতে বেশ কিছু নতুন ফিচার থাকতে পারে, যার মধ্যে আছে ১৫ প্রো মডেল অ্যাকশন বাটন ও ডুয়াল ক্যামেরা।  

news24bd.tv/TR     
 

এই রকম আরও টপিক

সম্পর্কিত খবর