অপপ্রচার মোকাবিলায় ঐক্যবদ্ধ রাজশাহীর সাংবাদিকরা

অপপ্রচার মোকাবিলায় ঐক্যবদ্ধ রাজশাহীর সাংবাদিকরা

অনলাইন ডেস্ক

সামাজিকমাধ্যমে উদ্দেশ্যপ্রণোদিত অপপ্রচারকে মোকাবিলা করার অঙ্গীকার করেছেন রাজশাহীর পেশাদার সাংবাদিকরা। সাংবাদিকদের নিয়ে অপপ্রচারের প্রতিবাদে আয়োজিত এক প্রতিবাদ সভায় সবাই এ ব্যাপারে একমত হন।

শনিবার (১৭ আগস্ট) দুপুর ১২টায় রাজশাহী সাংবাদিক ইউনিয়ন (আরইউজে) কার্যালয়ে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন রাজশাহীর প্রবীণ সাংবাদিক মুস্তাফিজুর রহমান খান আলম।

সভায় বক্তারা বলেন, ‘গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে সাংবাদিকদের নিয়ে অপপ্রচার চালানো হচ্ছে। ষড়যন্ত্রকারীরা সংখ্যায় বেশি নয়। নিজেদের পেশার মান রক্ষার স্বার্থে এখন সাংবাদিকদের ঐক্যবদ্ধ থাকতে হবে এবং ষড়যন্ত্রকারীদের মোকাবিলা করতে হবে। ’

সম্প্রতি আরইউজের সভাপতি রফিকুল ইসলাম, সাবেক সভাপতি কাজী শাহেদ, সাবেক সাধারণ সম্পাদক শিবলী নোমান, মামুন-অর-রশিদ ও তানজিমুল হক; জ্যেষ্ঠ সাংবাদিক বদরুল হাসান লিটন, আনিসুজ্জামান, সৌরভ হাবিব, বুলবুল হাবিব ও রিমন রহমান, মতিউর মর্তুজাসহ কয়েকজনকে নিয়ে সামাজিক মাধ্যমে চালানো অপপ্রচারের তীব্র নিন্দা জানানো হয় প্রতিবাদ সভা থেকে।

সভায় সাংবাদিকরা বলেন, ‘এই সাংবাদিকরা রাজশাহীতে সব সময় পেশাদারিত্বের সঙ্গে কাজ করে আসছেন। সব সময় রক্তচক্ষু উপেক্ষা করে অনিয়ম-দুর্নীতি আর লুটপাটের বিরুদ্ধে কলম চালিয়েছেন। তাদের কলম থামিয়ে দিতে গভীর ষড়যন্ত্রের অংশ হিসেবে দেশের বাইরে থেকে চরম মিথ্যাচারে ভরা লেখা সামাজিকমাধ্যমে পোস্ট করা হচ্ছে। কিন্তু এসব করে সাংবাদিকদের থামানো যাবে না। সাংবাদিকেরা সব সময় সংখ্যাগরিষ্ঠ মানুষের মতামতকে প্রাধান্য দিয়ে সত্য কথা বলবেন। সাংবাদিকেরা ঐক্যবদ্ধ হয়েই এসব ষড়যন্ত্র মোকাবিলা করবেন। ’

সভায় বক্তব্য দেন, আরইউজের সভাপতি রফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক সাইফুর রহমান রকি, সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা তৈয়বুর রহমান, সাবেক সাধারণ সম্পাদক তানজিমুল হক, বাংলাদেশ ফটোজার্নালিস্ট অ্যাসোসিয়েশনের রাজশাহী শাখার সাবেক সভাপতি আসাদুজ্জামান আসাদ, রাজশাহী টেলিভিশন অ্যান্ড ডিজিটাল জার্নালিস্ট ফোরামের সদস্য সচিব মতিউর মর্তুজা, রাজশাহী টেলিভিশন জার্নালিস্ট ইউনিটির আহ্বায়ক বদরুল হাসান লিটন, সদস্য সচিব শাহরিয়ার অন্তু, জ্যেষ্ঠ সাংবাদিক দুলাল আব্দুল্লাহ, সেলিম জাহাঙ্গীর, আরইউজের যুগ্ম সাধারণ সম্পাদক রিমন রহমান, কোষাধ্যক্ষ সালাহউদ্দিন, নির্বাহী সদস্য আজাহার উদ্দিন, সাংবাদিক সুজন আলী, আফরোজা খান হেলেন প্রমুখ।

এছাড়াও সভায় বিভিন্ন গণমাধ্যমে কর্মরত রাজশাহীর পেশাদার সাংবাদিকরা উপস্থিত ছিলেন। সভায় উদ্ভূত পরিস্থিতিতে সাংবাদিকদের করণীয় নিয়ে বেশকিছু সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

news24bd.tv/SC