জাতীয় দলের হয়ে খেলতে চান আদিবাসী ক্রিকেটার অনিক বর্মন

অনিক দেব বর্মন

জাতীয় দলের হয়ে খেলতে চান আদিবাসী ক্রিকেটার অনিক বর্মন

অনলাইন ডেস্ক

এক বিদ্যুৎ বিচ্ছিন্ন গ্রাম এবং মাঠ সংকটে যখন ক্রিকেটার হওয়ার স্বপ্নটা শুধু বিলাসিতাই মনে হচ্ছিলো তখন স্রোতের বিপরীতে গিয়ে রাবার বল হাতে নিয়ে স্বপ্ন বুনেছেন আদিবাসী ক্রিকেটার অনিক দেব বর্মন। একরকম বাবা-মায়ের ইচ্ছার বিপরীতে গিয়ে অনূর্ধ্ব-১৯ প্রাথমিক দলে জায়গা করে নিয়েছেন অনিক দেব বর্মন।

জানা গেছে, শোয়েব আক্তার, ব্রেট লি, তাসকিনকে আদর্শ মেনে হয়েছেন পেস বোলার। তার স্বপ্ন জাতীয় দলের হয়ে খেলা।

উচ্চতা ৬ ফুট ২ ইঞ্চি, লিকলিকে গড়ন। যুব দলের প্রাথমিক স্কোয়াডে থাকা অনিক দেব বর্মন নজর কেড়েছেন ভিন্ন এক কারণে। অনূর্ধ্ব-১৯ দলের আদিবাসী ক্রিকেটার।

কারণ কক-বরগ ভাষায় স্বপ্নের কথাগুলো বলছিলেন অনিক দেব বর্মন।

অন্যান্যদের মতো তারও জাতীয় দলে খেলার প্রবল ইচ্ছা ছিলো।

কিন্তু তার ক্রিকেটের হাতেখড়ি মোটেও সহজ ছিলো না। প্রত্যন্ত হবিগঞ্জ থেকে উঠে আসা এ তরুণ মা-বাবার বকুনি উপেক্ষা করে বুঁদ হয়েছিলেন ক্রিকেটের নেশায়।

অনূর্ধ্ব-১৯ দলের ক্রিকেটার অনিক দেব বর্মন বলেন, আমাদের এলাকায় কোনো কারেন্ট ছিলো না। আমাদের এলাকায় একটা বল ছিলো রাবারের।

নিজের তিন প্রিয় ক্রিকেটারের মধ্যে শোয়েব আক্তার, ব্রেট লি, তাসকিন আহমেদ রয়েছে। তাদের অনুকরণ করে নিজেও হয়েছেন পেসার। স্কুল ক্রিকেট থেকে বয়সভিত্তিক দলে জায়গা করে নেয়া অনিক এ বয়সে ১৩০ কিলোমিটার গতিতে বল করতে পারেন। খেলা শুরুর প্রথম দু’বছর বুট ছিলো না অনিকের। তিনি নিজেও সেটা জানতেন না।

আরও পড়ুন: ধীরগতির ইন্টারনেটে পাকিস্তানে বিড়ম্বনায় বাংলাদেশ দল 

অনিক দেব বর্মন আরও বলেন, আমার লাইফে আমি একবার ব্যাটিং করি। তখন ৩৪ রান করে দলকে জিতিয়েছিলাম। স্কুল ক্রিকেটে বোলিংয়ে নিয়েছিলাম ৩ উইকেট। অনূর্ধ্ব-১৯ দলের কোচ নাজমুল হোসেন বলেন, ১৩০ কি.মি. গতিতে বল করতে পারে। যেহেতু বলে সুইং করাতে পারে সেক্ষেত্রে ১২০ কিংবা এর বেশি হবে।

উল্লেখ্য, ক্ষুদ্র নৃগোষ্ঠী থেকে থেকে উঠে এসে ক্রিকেটে অংশগ্রহণ এক বিরল ঘটনা। দেশের নারী ক্রিকেটে সর্বোচ্চ পর্যায়ে খেলেছেন চম্পা চাকমা। তাই অনিকের স্বপ্ন পূরণ সাহস যোগাবে হাজারো আদিবাসী কিশোর-তরুণকে, এমনটাই আশা করা হচ্ছে।

news24bd.tv/SC