চাকরিচ্যুত পুলিশদের অবস্থান, আইজিপিসহ অবরুদ্ধ কর্মকর্তারা

চাকরিচ্যুত পুলিশদের অবস্থান, আইজিপিসহ অবরুদ্ধ কর্মকর্তারা

নিজস্ব প্রতিবেদক

পুলিশ সদর দপ্তরের সামনে অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন চাকরিচ্যুত পুলিশ সদস্যরা। এর ফলে ভবনের ভেতরে অবরুদ্ধ হয়ে পড়েছেন আইজিপিসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

রোববার (১৮ আগস্ট) দুপুর থেকে গত ১৫ বছরের বিভিন্ন সময়ে চাকরি হারানো হাজারো পুলিশ সদস্য অবস্থান নিয়ে বিক্ষোভ করছেন। এ সময় তারা স্লোগান দেন— এক দফা এক দাবি, নির্বাহী আদেশে চাকরি ফেরত দেওয়া।

এদিন বিকেল থেকে পুলিশ সদর দপ্তরের সামনের সড়কের দুই লেন বন্ধ করে বিক্ষোভ ও অবস্থান করলেও দেখা মেলেনি পুলিশ প্রধান ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের।

তারা বলছেন, বিভিন্ন সময়ে নানা অযৌক্তিক কারণে হাজারও পুলিশ সদস্য চাকরি হারিয়েছেন। তারা হাহাকার নিয়ে এখানে উপস্থিত হয়েছেন। আমাদের দাবি একটাই নির্বাহী আদেশে চাকরি ফেরত দেওয়া।

তারা জানান, বিগত সময়ে বিসিএস পুলিশ কর্মকর্তারা যদি চাকরি ফিরে পান তাহলে আমরা কেন পাব না। বিশেষ করে বিভাগীয় মামলা ও আদালতের আশ্রয় নিয়ে তদন্ত ও বিচারিক প্রক্রিয়ায় যারা নির্দোষ প্রমাণিত হয়েছেন, তাদের কী দোষ! তাদের তো চাকরি বহালে কোনো বাধা থাকার কথা না। কিন্তু আওয়ামী লীগ সরকারের তাঁবেদার আইজিপি শহীদুল হক, বেনজির, আব্দুল্লাহ আল-মামুনরা চাকরি ফিরিয়ে দেননি।

news24bd.tv/FA

এই রকম আরও টপিক