ড. ইউনূসকে অভিনন্দন জানালেন ম্যাক্রোঁ

সংগৃহীত ছবি

ড. ইউনূসকে অভিনন্দন জানালেন ম্যাক্রোঁ

অনলাইন ডেস্ক

বাংলাদেশের অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হওয়ায় ড. মুহাম্মদ ইউনূসকে অভিনন্দন জানিয়েছেন ফরাসি প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁ। ড. ইউনূসের ওপর ফ্রান্সের আস্থা রয়েছে বলেও জানান তিনি।

গত ১৯ আগস্ট প্রধান উপদেষ্টাকে পাঠানো এক চিঠিতে এ অভিনন্দন জানান ম্যাক্রোঁ। এতে তিনি বলেন, ‘বাংলাদেশ এখন একটি ক্রান্তিকালে প্রবেশ করেছে।

আপনার নেতৃত্বাধীন অন্তর্বর্তী সরকারের জন্য গুরুত্বপূর্ণ কাজ হবে গণতান্ত্রিক নির্বাচনের ক্ষেত্র প্রস্তুত করা। পাশাপাশি শান্তি ফিরিয়ে আনা এবং জাতীয় পর্যায়ে সমন্বয় নিশ্চিত করা। আপনি এরই মধ্যে এ বিষয়ে যে বার্তা দিয়েছেন, সেটিকে আমি স্বাগত জানাই। ’

ম্যাক্রোঁ আরও বলেন, ‘আপনার দেশ একটি কঠিন সময় পার করছে।

আপনাকে জানিয়ে রাখতে চাই, এ পরিস্থিতিতে আপনি ফ্রান্স থেকে পূর্ণ সমর্থন পাওয়ার ব্যাপারে আস্থা রাখতে পারেন। আমি বিশেষভাবে আশা করছি, ধারাবাহিকভাবে দ্বিপক্ষীয় সম্পর্ক জোরদার করতে মানবাধিকার ও সংখ্যালঘুদের প্রতি সম্মান, জলবায়ু পরিবর্তনের সঙ্গে খাপ খাওয়ানো এবং দারিদ্র্যের সঙ্গে লড়াইয়ের মতো অপরিহার্য বিষয়গুলো নিয়ে আমাদের মধ্যে যৌথ কাজের ধারা বজায় থাকবে। ’

চলতি মাসের ৫ তারিখ ছাত্র-জনতার আন্দোলনের মুখে শেখ হাসিনা সরকারের পতন ঘটে। এদিনই ভারতে পালিয়ে যান শেখ হাসিনা। পরে ৮ আগস্ট রাতে বঙ্গভবনে অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা হিসেবে শপথ নেন নোবেলজয়ী অর্থনীতিবিদ ড. মুহাম্মদ ইউনূস।

news24bd.tv/FA