সাবেক এমপি মুন্না-হেনরী ও সচিবের বিরুদ্ধে তিন হত্যা মামলা

সাবেক এমপি মুন্না-হেনরী ও সচিবের বিরুদ্ধে তিন হত্যা মামলা

সিরাজগঞ্জ প্রতিনিধি

বৈষম্যবিরোধী আন্দোলনে সিরাজগঞ্জে নিহত যুবদল ও ছাত্রদলের তিন নেতাকর্মী হত্যার ঘটনায় সাবেক দুই সংসদ সদস্য, মন্ত্রী পরিষদ সচিবসহ জ্ঞাত-অজ্ঞাত প্রায় ৯শ জনকে আসামি করে পৃথক তিনটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।

আজ বৃহস্পতিবার রাত ১২টার দিকে নিহতদের স্বজনেরা বাদী হয়ে সিরাজগঞ্জ সদর থানায় মামলাগুলো দায়ের করেন। প্রতিটি মামলায় অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্নাকে প্রধান আসামি করা হয়েছে।

এছাড়াও সবগুলো মামলায় আসামি করা হয়েছে সাবেক এমপি ড. জান্নাত আরা হেনরীসহ জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দকে।

তিন মামলায় মোট ৪৬৩ জনের নাম উল্লেখসহ আরও ৪৫০ জনকে অজ্ঞাত আসামী করা হয়েছে। মামলায় অন্যান্যদের মধ্যে আসামিরা হলো-জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট কে.এম. হোসেন আলী হাসান, সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, সাবেক জেলা পরিষদ চেয়ারম্যান শামীম তালুকদার লাবু, সাবেক উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, সাবেক পৌর মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তাসহ আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনের বিভিন্ন ইউনিটের নেতাকর্মী এবং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানসহ সাবেক ও বর্তমান জনপ্রতিনিধি রয়েছেন।

সদর থানার ওসি মো. হুমায়ুন কবির কবির জানান, গত ৪ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্রদের সরকার পতনের একদফা আন্দোলন চলাকালে তিনজনকে গুলি করে, পিটিয়ে ও কুপিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহত জেলা যুবদলের যুগ্ম আহবায়ক সোহানুর রহমান খান রঞ্জুর স্ত্রী পৌর এলাকার মাছুমপুর মহল্লার মৌসুমী খাতুন বাদী হয়ে ১৫০ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় ১০০/১৫০ বিরুদ্ধে মামলা দায়ের করেন।

গয়লা মহল্লারর নিহত সুমনের বাবা গঞ্জের আলী বাদী হয়ে ১৫৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় ১০০/১৫০ বিরুদ্ধে আরেকটি মামলা দায়ের করেন। একই মহল্লার যুবদল কর্মী নিহত আব্দুল লতিফের বোন মোছা. সালেহা খাতুন বাদী হয়ে ১৫৯ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ১০০/১৫০ বিরুদ্ধে মামলা দায়ের করেন। ইতিমধ্যে মামলার তদন্ত ও আসামিদের গ্রেপ্তারে পুলিশী অভিযান শুরু হয়েছে।

news24bd.tv/তৌহিদ

এই রকম আরও টপিক