টেস্টের চতুর্থ দিন: সেই নাসিম শাহর শিকার লিটন

লিটন দাস ও মুশফিকুর রহীম

টেস্টের চতুর্থ দিন: সেই নাসিম শাহর শিকার লিটন

অনলাইন ডেস্ক

লিটন দাশ ও মুশফিকুর রহিমের ব্যাটে এগিয়ে যাচ্ছিল বাংলাদেশ। দুজন মিলে ১১৪ রানের জুটি গড়েন।  তবে নাসিম শাহর বলে ৫৬ রানে সাজঘরে ফিরেছেন লিটন। আগের দিনের সঙ্গে এ দিন মাত্র ৪ রান যোগ করেন তিনি।

 

রাওয়ালপিন্ডিতে স্বাগতিক পাকিস্তানের বিপক্ষে চতুর্থ দিনে নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করছে বাংলাদেশ। এই দু’জনের ব্যাটে ভর করেই রাওয়ালপিন্ডিতে দাপট দেখাচ্ছিল বাংলাদেশ। তবে আজ চার রান করেই লিটনের পতন। নতুন করে ব্যাটে এসেছেন মেহেদি হাসান মিরাজ।

 
 
এই প্রতিবেদন লেখা পর্যন্ত বাংলাদেশের সংগ্রহ ৬ উইকেটে ৩৩৩ রান। ১৩২ রানে পিছিয়ে থেকে দিন শুরু করা বাংলাদেশ। উইকেট অক্ষত রেখে ব্যাট ব্যবধান কমিয়ে যাচ্ছেন মুশফিক। সঙ্গ দিচ্ছেন মিরাজ।

এর আগে, দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে টসে জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ে পাঠায় বাংলাদেশ। যেখানে সৌদ শাকিল ও মোহাম্মদ রিজওয়ানের সেঞ্চুরিতে ৬ উইকেটে স্কোরবোর্ডে ৪৪৮ রান জমা করে ইনিংস ঘোষণা করে পাকিস্তান। যার জবাবেই এখন ব্যাট করছে বাংলাদেশ।  

প্রথম ইনিংসে ব্যাট করার পথে ৭ রানের জন্য সেঞ্চুরি মিস করেছেন দীর্ঘ ২ বছর পর জাতীয় দলে ফেরা ওপেনার সাদমান ইসলাম। ফিফটি তুলে আউট হয়েছেন মুমিনুল হক। উইকেটে থাকা মুশফিক ও লিটনও পেয়েছেন ফিফটির দেখা। তবে ফিফটির পর চতুর্থদিনে ইনিংস লম্বা করতে পারেননি লিটন। আগের দিন শেষ বিকেলে নাসিম শাহর এক ওভারে ১৮ রান তুলে ফিফটি আদায় করে নেওয়া লিটন এদিন ফিরেছেন নাসিমের বলেই।

গত মার্চ-এপ্রিলে অনুষ্ঠিত শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ আঙুলে চোট পাওয়ায় খেলতে পারেননি অভিজ্ঞ উইকেটকিপার ব্যাটসম্যান মুশফিকুর রহিম। এ ম্যাচ দিয়ে টেস্ট দলে ফিরেছেন তিনি। তিন পেসার খেলাচ্ছে বাংলাদেশ। পাকিস্তান দলে রয়েছেন চারজন পেসার।
news24bd.tv/আইএএম