কুমিল্লা ইপিজেড ২ দিন বন্ধ ঘোষণা

সংগৃহীত ছবি

কুমিল্লা ইপিজেড ২ দিন বন্ধ ঘোষণা

অনলাইন ডেস্ক

ভারী বৃষ্টি ও বন্যার কারণে কুমিল্লা রপ্তানি প্রক্রিয়াকরণ অঞ্চল (ইপিজেড) ২ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। বন্যা পরিস্থিতি খারাপ হওয়ায় ইপিজেড এলাকায় যাতায়াত বন্ধ হয়ে পড়েছে।

শনিবার (২৪ আগস্ট) বিকালে এক বৈঠকের পর এ সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ। কুমিল্লা ইপিজেডের নির্বাহী পরিচালক আবদুল্লাহ আল মাহবুব বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, শহরের কিছু অংশের পানি ইপিজেড এলাকার দু’টি নালা দিয়ে ডাকাতিয়ায় যায়। এখন উল্টো দিক থেকে পানি ঢুকছে। তাই ইপিজেডের কর্মরত ব্যক্তিদের কাজে আসতে ও কাজ করতে ব্যাঘাত ঘটছে। এছাড়া পানির কারণে যে কেউ রোগাক্রান্ত হতে পারেন।

এ জন্য বন্যা পরিস্থিতির কথা বিবেচনায় নিয়ে আগামী দুই দিন ইপিজেড বন্ধ রাখার সিদ্ধান্ত হয়েছে। পরিস্থিতি অনুকূলে এলে আগের মতো কার্যক্রম চলবে।

জানা গেছে, শহরের কিছু অংশের পানি কুমিল্লার দক্ষিণ চর্থা এলাকা দিয়ে ইপিজেডে ঢুকে। বিমানবন্দর এলাকা দিয়ে সেই পানি বিজয়পুর খাল দিয়ে ডাকাতিয়া নদীতে চলে যায়। কিন্তু গতকাল শুক্রবার ও শনিবার ডাকাতিয়া নদীর পানি বৃদ্ধি পাওয়ায় ইপিজেড এলাকার বৃষ্টির পানি বের হতে পারেনি। এতে ইপিজেডের ভেতরে পানি জমে গেছে। ইতোমধ্যে জিং চাং, ইউসেবিও টেক্সটাইল, গোল্ডেন চাং সুজ, বাংলাদেশ টেক্সটাইল, নেটওয়ে আউটডোরসহ কয়েকটি কারখানায় পানি উঠেছে। কর্মীরা এসে কাজ করতে অপারগতা জানালে ইপিজেড বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর বিনিয়োগকারীদের সঙ্গে বসে জরুরি সিদ্ধান্তে ইপিজেড ২ দিনের জন্য বন্ধ ঘোষণা করা হয়।

এই রকম আরও টপিক