নিউইয়র্কে ২৭ অক্টোবর বাংলাদেশ সোসাইটির নির্বাচন

নিউইয়র্কে ২৭ অক্টোবর বাংলাদেশ সোসাইটির নির্বাচন

অনলাইন ডেস্ক

আগামী ২৭ অক্টোবর (রোববার) নিউইয়র্কে অনুষ্ঠিত হবে ‘বাংলাদেশ সোসাইটি ইনক’র দ্বি-বার্ষিক নির্বাচন (২০২৫-২০২৬)। গত বৃহস্পতিবার সিটির এলহার্মস্টে বাংলাদেশ সোসাইটি কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট জামাল আহমেদ জনি নির্বাচনী তফসিল ঘোষণা করেন।

সংবাদ সম্মেলনে নির্বাচনের কিছু বিধিমালাও তুলে ধরেন এবং কঠোরভাবে এসব নীতিমালা মেনে চলা হবে বলে উল্লেখ করেন জনি। তিনি বলেন, ২৭ অক্টোবর রোববার সকাল ৯টা থেকে রাত ৯টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

তিনি জানান, মনোনয়নপত্র বিক্রি করা হবে ২৫ আগস্ট বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত। মনোনয়নপত্র জমা নেওয়া হবে ২ সেপ্টেম্বর বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত, মনোনয়নপত্র যাচাই-বাছাই ৩ সেপ্টেম্বর বিকাল ৫টা থেকে রাত ৯টা। প্রাথমিক প্রার্থী তালিকা প্রকাশ ৪ সেপ্টেম্বর বিকালে। ৫ সেপ্টেম্বর বৃহস্পতিবার বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত আপিল ও শুনানি হবে।

মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ৭ সেপ্টেম্বর বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত এবং চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ৮ সেপ্টেম্বর। মনোনয়ন সংক্রান্ত সকল কার্যক্রম বাংলাদেশ সোসাইটির নিজস্ব কার্যালয় থেকে নির্বাচন কমিশন পরিচালনা করবেন।

আরও জানানো হয়, এবার সোসাইটির ভোটার সংখ্যা ১৮ হাজার ৬১৩ জন। এর মধ্যে সাধারণ ভোটার ১৭ হাজার ৭৫৯ এবং আজীবন সদস্য ৮৫৪ জন। এবারের নির্বাচনের জন্য পাঁচটি ভোটকেন্দ্র করার প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে। সম্ভাব্য কেন্দ্রগুলোর নাম ও স্থান পরে জানানো হবে।

news24bd.tv/SHS