আনসারের উচ্চপর্যায়ে বড় রদবদল

ফাইল ছবি

আনসারের উচ্চপর্যায়ে বড় রদবদল

অনলাইন ডেস্ক

বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর উচ্চপর্যায়ে বড় রদবদল করেছে সরকার। বাহিনীর উপ-মহাপরিচালক (ডিডিজি) পদমর্যাদায় ৯ কর্মকর্তাকে বিভিন্ন জায়গাত বদলি করা হয়েছে।  

আজ রোববার (২৫ আগস্ট) রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ আনসার শাখা-১ এর উপসচিব ফৌজিয়া খানের সই করা এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

আরও পড়ুন: হাসনাত-সারজিস সচিবালয়ে আটকা, রাজু ভাস্কর্যে ছাত্রদের ঢল

বদলি হওয়া কর্মকর্তারা হলেন আনসার একাডেমির ডেপুটি কমান্ডার নুরুল হাসান ফরিদীকে খুলনা রেঞ্জে, চট্টগ্রাম রেঞ্জের ডিডিজি সাইফুল্লাহ রাসেলকে সদর দপ্তরে (অপারেশন), খুলনা রেঞ্জের ডিডিজি শাহ আহমদ ফজলে রাব্বীকে রাজশাহী রেঞ্জে, সিলেটের ডিডিজি মোহাম্মদ আবদুল আউয়ালকে ময়মনসিংহ ও রাজশাহী রেঞ্জের ডিডিজি কামরুন নাহারকে আনসার একাডেমির ডেপুটি কমান্ডার করা হয়েছে।

সদর দপ্তরের ডিডিজি অপারেশন ফখরুল আলমকে বরিশাল রেঞ্জে, ময়মনসিংহ রেঞ্জের ডিডিজি সাইফুর রহমানকে চট্টগ্রাম রেঞ্জে, বরিশাল রেঞ্জের ডিডিজি আশরাফুল আলমকে ঢাকা রেঞ্জে এবং ঢাকা রেঞ্জের ডিডিজি জিয়াউল হাসানকে সিলেট রেঞ্জ বদলি করা হয়েছে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর করা হবে।

আরও পড়ুন: দৌড়ে সচিবালয় ছাড়লেন আনসার সদস্যরা

এর আগে, চাকরি জাতীয়করণের দাবিতে আন্দোলন কর্মসূচি চালায় আনসার বাহিনীর সদস্যরা। তবে আজ রোববার (২৫ আগস্ট) সচিবালয়ে স্বরাষ্ট্র উপদেষ্টা লেফটেন্যান্ট জেনারেল (অব.) মো. জাহাঙ্গীর আলম চৌধুরীর সঙ্গে সাক্ষাৎ করে আন্দোলনের স্থগিতের ঘোষণা দেন আনসারদের আন্দোলনের সমন্বয়ক নাসির মিয়া।

কিন্তু বিকেলে সচিবালয় ঘেরাও দেয় কিছু আনসার সদস্য।  

উপদেষ্টারা এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়করা আটকা পড়ার খবরে সচিবালয়ে সামনে আসে হাজারও ছাত্র-জনতা। পরে হয় দুই পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া। যদিও এখন সেনাবাহিনী পরিস্থিতি শান্ত করেছে। এছাড়া অনেক আনসার সদস্যকে নেওয়া হয়েছে হেফাজতে।  

news24bd.tv/SHS