অভিষেকেই এনড্রিকের ইতিহাস, বড় জয় রিয়ালের

গোলের পর উল্লাসে ফেটে পড়েন এনড্রিক

অভিষেকেই এনড্রিকের ইতিহাস, বড় জয় রিয়ালের

অনলাইন ডেস্ক

নতুন মৌসুমের প্রথম ম্যাচেই হোঁচট খেয়েছিল রিয়াল মাদ্রিদ। পয়েন্ট খুইয়েছিল মায়োর্কার বিপক্ষে ১-১ গোলে ড্র করে। দ্বিতীয় ম্যাচেই অবশ্য লা লিগার বর্তমান চ্যাম্পিয়নরা তুলে নিলো বড় জয়। ব্রাজিলের ‘বিস্ময় বালক’ এনড্রিকের অভিষেক ম্যাচে রিয়াল ভায়াদোলিদের বিপক্ষে ৩-০ গোলে জিতেছে লস ব্লাঙ্কোসরা।

রোববার (২৫ আগস্ট) লিগে নিজেদের দ্বিতীয় ম্যাচে ভায়াদোলিদকে কোনো সুযোগই দেয়নি রিয়াল। প্রথমার্ধে কোনো গোল না এলেও দ্বিতীয়ার্ধেই প্রতিপক্ষের জালে তিন গোল জড়ায় রিয়াল ফুটবলাররা। যার মধ্যে শেষটি ছিল আবার এনড্রিকের। এই গোলে ইতিহাসও গড়ে ফেলেন সদ্যই ১৮-তে পা দেওয়া এই ফুটবলার।

ম্যাচে এনড্রিকের গোলটি আসে ইনজুরি সময়ের ষষ্ঠতম মিনিটে। ডি বক্সের বাইরে থেকেই গোলটি করেন এই ফরোয়ার্ড। কিলিয়ান এমবাপ্পের বদলি নেমে ১০ মিনিটের মাথায় তার করা গোলটি এখন রিয়ালের ইতিহাসে সবচেয়ে কম বয়সী (১৮ বছর ৩৫ দিন) বিদেশি ফুটবলারের গোল। একবিংশ শতাব্দীতে লা লিগা অভিষেকে লস ব্লাঙ্কোসদের সর্বকনিষ্ঠ গোলদাতাও এখন তিনি।

এর আগে, রিয়ালের হয়ে গোলখাতা খোলেন ফেদেরিকো ভালভের্দে। ৫০তম মিনিটে তার করা গোলের পর রিয়াল দ্বিতীয় গোলটি পায় ৮৬তম মিনিটে। এবার গোলখাতায় নাম তোলেন ব্রাহিম ডিয়াজ। এরপর তার পাস থেকেই এনড্রিক করেন লা লিগায় তার প্রথম গোল।

news24bd.tv/SHS