ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

ফাইল ছবি

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপ

ভারতকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-২০ চ্যাম্পিয়নশিপের সেমিফাইনাল থেকেই ভারতকে বিদায় করে দিয়েছে বাংলাদেশ। আজ সোমবার (২৬ আগস্ট) ফাইনালে ওঠার লড়াইয়ে টাইব্রেকে ভারতকে ৪-৩ গোলে হারায় যুবারা। নির্ধারিত সময়ে খেলা ১-১ গোলে ড্র ছিল।

নেপালের কাঠমান্ডুতে শেষ চারের লড়াইয়ে বাংলাদেশ-ভারত শুরু থেকে চিত্তাকর্ষক ফুটবল উপহার দেয়।

খেলতে থাকে আক্রমণ-পাল্টা আক্রমণে। ম্যাচে প্রথম গোল বাংলাদেশ, ৩৬তম মিনিটে বাম প্রান্ত থেকে আসা ক্রস ভারতীয় গোলরক্ষক পুরোপুরি সেভ করতে পারেননি। পোস্টের সামনে থাকা আসাদুল মোল্লা ঠান্ডা মাথায় প্লেসিং করে বল জালে পাঠান।

আসাদুলের গোলে এগিয়ে থেকেই দ্বিতীয়ার্ধে নামে বাংলাদেশ।

তবে এই অর্ধে রক্ষণ আর অক্ষুণ্ণ রাখতে পারেনি লাল সবুজের প্রতিনিধিরা। ৬৫ মিনিটে আঘাত পেয়ে মাঠ ছাড়েন মেহেদী হাসান শ্রাবণ। তিনি মাঠ থেকে উঠতেই গোল হজম করে বাংলাদেশ। জটলার মধ্যে থেকে ভারত ৭২ মিনিটে সমতা আনে। ওই গোলেই ম্যাচ গড়ায় টাইব্রেকারে।

নির্ধারিত সময়ে ড্র থাকায় বাইলজ অনুযায়ীই খেলা গড়ায় টাইব্রেকারে। বদলি নেমে গোল হজম করা মো. আসিফ যেখানে নায়ক। ভারতের প্রথম শট তিনি প্রতিহত করেন। তাই টাইব্রেকারে শুরু থেকে বাংলাদেশ লিডে ছিল। বাংলাদেশ টানা চার শটে গোল করে ভারতকে চাপে রাখে। পঞ্চম শটে ভারতকে গোল করতেই হতো। প্রথম শটের মতো পঞ্চম শটও ঠেকিয়ে বাংলাদেশের ফাইনাল নিশ্চিত করেন গোলরক্ষক আসিফ।

news24bd.tv/SHS