রানা প্লাজার মালিকের জামিন নামঞ্জুর

ফাইল ছবি

দুদকের মামলা

রানা প্লাজার মালিকের জামিন নামঞ্জুর

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

সম্পদের তথ্য গোপন করার অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় সাভারের রানা প্লাজার মালিক সোহেল রানার জামিন আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। আজ বুধবার হাইকোর্টের বিচারপতি আবু বক্কর সিদিক্কীর একক বেঞ্চ এ আদেশ দেন। একইসঙ্গে এই মামলায় সোহেল রানার ৩ বছরের সাজার বিরুদ্ধে করা আপিল শুনানির জন্য মঞ্জুর করেছেন আদালত।

দুদকের আইনজীবী খুরশীদ আলম খান এ তথ্য নিশ্চিত করেছেন।

আদালতে আজ দুদকের পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী খুরশীদ আলম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আব্দুল মান্নান মোহন এবং সোহেল রানার পক্ষে ছিলেন অ্যাডভোকেট জাহানারা বেগম।

গত ২৯ আগস্ট রানা প্লাজার মালিক সোহেল রানাকে তিন বছর কারাদণ্ড দিয়ে রায় ঘোষণা করেন বিচারিক আদালত। মামলাটি দায়ের করা হয় ২০১৫ সালের ২০ মে।

জানা যায়, রানা প্লাজার মালিক সোহেল রানার নিজের, তার স্ত্রী ও তার ওপর নির্ভরশীল ব্যক্তিদের স্বনামে-বেনামে অর্জিত স্থাবর, অস্থাবর সম্পদ ও দায়-দেনার উৎস এবং তা অর্জনের বিস্তারিত বিবরণী চেয়ে ২০১৩ সালের ২২ মে সম্পদ বিবরণী নোটিশ ইস্যু করে দুদক। ২০১৫ সালে কাশিমপুর কারাগারের জেল সুপারের মাধ্যমে রানার নামের সম্পদ বিবরণী নোটিশ পাঠানো হয়। ওই বছরের ৪ এপ্রিল রানা নিজে স্বাক্ষর করে সম্পদ বিবরণী নোটিশ গ্রহণ করেন। ২৬ এপ্রিল তা পূরণ না করেই দুদকে পাঠান। দুদকে সম্পদ বিবরণী দাখিল না করার এ অপরাধে একই বছরের ২০ মে কমিশনের উপপরিচালক মাহবুবুল আলম বাদী হয়ে রাজধানীর রমনা থানায় এ মামলাটি করেন।

সম্পর্কিত খবর