কুমিল্লায় সাবেক এমপি বাহার ও মেয়র সূচনাসহ ১৬৮ জনের বিরুদ্ধে মামলা

সংগৃহীত ছবি

কুমিল্লায় সাবেক এমপি বাহার ও মেয়র সূচনাসহ ১৬৮ জনের বিরুদ্ধে মামলা

অনলাইন ডেস্ক

কুমিল্লা-৬ আসনের সাবেক সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দীন বাহার, তার মেয়ে কুমিল্লা সিটি করপোরেশনের সাবেক মেয়র তাহসীন বাহার সূচনাসহ ১৬৮ জনের বিরুদ্ধে মামলা মামলা দায়ের করা হয়েছে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে গত ৩ আগস্ট বিকেলে কুমিল্লা নগরীর বাগিচাগাঁও এলাকায় শিক্ষার্থীদের মিছিলে সশস্ত্র হামলা ও গুলির অভিযোগে মঙ্গলবার (২৭ আগস্ট) কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় এই মামলা দায়ের করা হয়। মামলায় বাহার-সূচনাসহ ১৬৮ জনের নাম উল্লেখ করে অজ্ঞাতনামা আরো ৩০০ জনকে অভিযুক্ত করা হয়েছে।

মঙ্গলবার রাতে কুমিল্লা কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফিরোজ হোসেন সাংবাদিকদের জানান, মামলায় যাদের আসামি করা হয়েছে তারা সবাই ৫ আগস্টের পর থেকে আত্মগোপনে আছেন।

তাদেরকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

পুলিশ সূত্র জানায়, মঙ্গলবার দুপুরে কুমিল্লা কোতোয়ালি মডেল থানায় মামলাটি দায়ের করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক ও কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের নবম ব্যাচের ছাত্র মো. আবু রায়হান।

এই মামলায় বাহার, সূচনা ছাড়াও কুমিল্লা আদর্শ সদর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আমিনুল ইসলাম টুটুল, মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতিক উল্লাহ খোকন, কুমিল্লা সদর দক্ষিণ উপজেলার সাবেক চেয়ারম্যান আবদুল হাই বাবলুসহ সিটির বেশ কয়েকজন কাউন্সিলর, আদর্শ সদর উপজেলা কয়েকজন ইউপি চেয়ারম্যান এবং আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মীকে আসামি করা হয়েছে।

news24bd.tv/DHL