রোনালদোকে রেখেই দল ঘোষণা পর্তুগালের

ক্রিস্টিয়ানো রোনালদো

রোনালদোকে রেখেই দল ঘোষণা পর্তুগালের

অনলাইন ডেস্ক

চলতি বছরের জুলাইয়ে শেষ হওয়া ইউরো টুর্নামেন্ট ক্রিস্টিয়ানো রোনালদোর ক্যারিয়ারের সবচেয়ে বাজে টুর্নামেন্ট হিসেবে ধরা হচ্ছে। জার্মানির মাটিতে অনুষ্ঠিত হওয়া আসরে একটি গোলেরও দেখা পাননি তিনি। রোনালদোর দুই দশকের লম্বা ক্যারিয়ারে এমনটা ঘটলো এই প্রথম। তবুও ৩৯ বছর বয়সীর ওপর থেকে ভরসা হারাচ্ছেন না পর্তুগাল কোচ রবার্তো মার্টিনেজ।

ইউরোর কোয়ার্টার ফাইনাল থেকে পর্তুগাল বিদায় নেওয়ার পর অনেকেই ধারনা করছিলেন, রোনালদোর ক্যারিয়ার বোধহয় এখানেই শেষ।

বিধ্বস্ত পারফরম্যান্সের পর আল নাসর তারকাকে নিয়ে তেমন ধারণা ফেলে দেয়ার মতো ছিল না। কিন্তু অভিজ্ঞ ফরোয়ার্ডের ওপর আস্থা রাখছে পর্তুগাল। উয়েফা নেশন্স লিগের এবারের আসরেও খেলবেন তিনি।

আগামী মাসে নেশন্স লিগের দুটি ম্যাচই খেলবে পর্তুগাল। ৫ সেপ্টেম্বর তাদের প্রতিপক্ষ ক্রোয়েশিয়া, আর আগামী ৮ তারিখ স্কটল্যান্ড। এই দুই ম্যাচের জন্য রোনালদোকে রেখেই শুক্রবার (৩০ আগস্ট) ২৫ সদস্যের দল ঘোষণা করেছে পর্তুগাল। এখানে নতুন মুখ জিওভানি কায়েন্দা, থিয়াগো সান্তোস ও রেনেতো ভেইগা।

আরও পড়ুন: ইনজুরি কাটিয়ে অনুশীলনে মেসি

স্পোর্টিং লিসবন ফরোয়ার্ড জিওভানি পর্তুগাল অনূর্ধ্ব-১৭ দলের হয়ে ১৬ ম্যাচ খেলে করেছেন ৪ গোল, লিলের রাইটব্যাক কায়েন্দা এর আগে পর্তুগাল অনূর্ধ্ব-২১ দলের হয়ে খেলেছেন ২ ম্যাচ। এই গ্রীষ্মে চেলসি পাড়ি জমানো সেন্টারব্যাক রেনেতো অনূর্ধ্ব-১৯, ২০ ও ২১ দলের হয়ে খেলেছেন, তিনি মূলত পেপের জায়গায় ডাক পেয়েছেন। আগস্টের শুরুতে অবসরে গিয়েছেন পেপে।

এদিকে নেশন্স লিগের এবারের আসরে লিগ ‘এ’ এর এক নম্বর গ্রুপে আছে পর্তুগাল। ক্রোয়েশিয়া, স্কটল্যান্ড ছাড়াও এই গ্রুপে তাদের আরেক সঙ্গী পোল্যান্ড। প্রত্যেকে ৬টি করে ম্যাচ খেলে ৪ দলের মধ্যে থেকে মোট ২টি দল যাবে কোয়ার্টার ফাইনালে। তৃতীয় দলকে খেলতে হবে বাছাইয়ের প্লেঅফ। চতুর্থ দলের অবনমন হবে লিগ ‘বি’তে।

পর্তুগাল দল

দিয়েগো কস্তা, জোসে সা, রুই সিলভা, রুবেন দিয়াজ, অ্যান্তোনি সিলভা, রেনেতো ভেইগা, গনকালো ইনাসিও, থিয়াগো সান্তোস, দিয়েগো দালত, নুনো মেন্ডেস, নেলসন সেমেদো, জোয়াও পালহিনহা, জোয়াও নেভেস, ভিতিনহা, ব্রুনো ফার্নান্দেজ, বার্নার্দো সিলভা, রুবেন নেভেস, জোয়াও ফেলিক্স, ফ্রান্সিসকো ত্রিনকাও, পেদ্রো কনকালভস, রাফায়েল লেয়াও, জিওভানি কায়েন্দা, পেদ্রো নেতো, ক্রিস্টিয়ানো রোনালদো ও দিয়েগো জোতা।

news24bd.tv/SC