ঝালকাঠিতে পেয়ারা পণ্য বিপননের সম্ভাবনা বিষয়ক আঞ্চলিক ওয়ার্কশপ অনুষ্ঠিত

সংগৃহীত ছবি

ঝালকাঠিতে পেয়ারা পণ্য বিপননের সম্ভাবনা বিষয়ক আঞ্চলিক ওয়ার্কশপ অনুষ্ঠিত

ঝালকাঠি প্রতিনিধি

ঝালকাঠি জেলায় সমবায় সমিতির মাধ্যমে প্রক্রিয়াজাতকৃত পেয়ারা পণ্য বিপণনের সম্ভাবনা শীর্ষক আঞ্চলিক ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (৩১ আগস্ট) সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এ ওয়ার্কশপটি কৃষি বিপণন অধিদপ্তরের 'পেয়ারা প্রক্রিয়াজাতকরন, ব্রান্ডিং ও বিপণন কার্যক্রম সম্প্রসারণ' কর্মসূচি কর্তৃক আয়োজন করা হয়।

এ সময় প্রধান অতিথি ছিলেন কৃষি বিপণন অধিদপ্তরের মহাপরিচালক মোঃ মাসুদ করিম।

এছাড়াও অতিরিক্ত জেলা প্রশাসক মো: রুহুল আমিন এর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন বরিশাল বিভাগীয় কৃষি বিপণন অধিদপ্তরের উপপরিচালক এস এম মাহবুব আলম।

অন্যান্যের মধ্যে উপস্থিতি ছিলেন বরিশাল আঞ্চলিক কার্যালয়ের প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা এবং প্রধান ডঃ মুহাম্মদ আশিক ইকবাল খান, কর্মসূচি পরিচালক মোঃ সানোয়ার হোসেন , ঢাকা খামারবাড়ির সহকারী পরিচালক কিশোর কুমার সাহা। এছাড়া জেলার প্রান্তিক পেয়ারাচাষী এবং উদ্যোক্তারা উপস্থিত ছিলেন।

ওয়ার্কশপে জেলায় প্রক্রিয়াজাতকৃত পেয়ারার জ্যাম, জেলি, জুস ও আচার স্থানীয় বাজার ও ঢাকাসহ দেশের অন্যান্য বাজারের সুপারশপে সরবরাহের লিংকেজ সৃষ্টি করা, দরিদ্র নারীদের কৃষি ব্যবসায় সম্পৃক্ত করা এবং উৎপাদনকারী , ব্যবসায়ী , ভোক্তা ও রপ্তানীকারকদের মধ্যে বাজার সংযোগ সৃষ্টি করা ইত্যাদি বিভিন্ন বিষয়ের উপর গুরুত্বারোপ করা হয়।

news24bd.tv/JP