শেরপুরে মন্দিরে প্রতিমা ভাংচুরের অভিযোগ

শেরপুরে মন্দিরে প্রতিমা ভাংচুরের অভিযোগ

শেরপুর প্রতিনিধি

শেরপুরের শ্রীবরদীতে শ্রী শ্রী বারোয়ারী মন্দিরে প্রতিমা ভাংচুরের অভিযোগ উঠেছে। রোববার (১ সেপ্টেম্বর) সকালে উপজেলার রাণী-শিমুল ইউনিয়নের ভায়া-ডাঙ্গা বাজারস্থ মন্দির কর্তৃপক্ষ ওই অভিযোগ করে। পরবর্তীতে, ঘটনার খবর পেয়ে শ্রীবরদী থানা পুলিশ ও সেনাবাহিনী ঘটনাস্থল পরিদর্শন করে।

এদিকে এই ঘটনায় অজ্ঞাতনামা কয়েকজনকে আসামি করে শ্রীবরদী থানায় একটি মামলা দায়ের করা হয়েছে।

মন্দির কর্তৃপক্ষ সূত্রে জানা যায়, শনিবার (৩১ আগস্ট) রাতে কে বা কারা শ্রীবরদী উপজেলার ভাঙা-ডাঙ্গা বাজারের শ্রী শ্রী বারোয়ারী মন্দিরের তালার চেইন কেটে ভেতরে প্রবেশ করে মন্দিরের প্রতিমা ভাংচুর করে এবং পেট্রোল, কেরোসিন ছিটিয়ে দেয়।

রোববার সকালে স্থানীয় হিন্দু সম্প্রদায়ের লোকজন মন্দিরে গেলে প্রতিমাগুলো ভাংচুর করা অবস্থায় দেখতে পান। ঘটনার বিষয়ে পুলিশ ও সেনাবাহিনীকে খবর দেওয়া হলে তারা ঘটনাস্থল পরিদর্শন করে।

স্থানীয় বাসিন্দা রিনা রাণী রাজভর রায় বলেন, আমি সকালে কয়েকজন ছেলে মেয়েকে প্রতিমা শুকিয়েছে কিনা দেখতে বললে তারা গিয়ে দেখে মন্দিরের দরজা খোলা ও প্রতিমা ভাংচুর করা।

ওইসময় আমি ও আশেপাশের লোকজন এসে মূর্তি ভাংচুরসহ পেট্রোল ও কেরোসিন ছিটানো অবস্থায় দেখতে পাই।

স্থানীয় আরেক বাসিন্দা দিরগুন রবিদাস বলেন, যে বা যারা মন্দিরের প্রতিমা ভাংচুর করেছে তদন্ত সাপেক্ষে তাদের উপযুক্ত বিচার দাবি করছি।

এ বিষয়ে শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাইয়ুম খান সিদ্দিকী বলেন, রাতের বেলা অজ্ঞাতে কে বা কারা এ ঘটনা ঘটিয়েছে জানা যায়নি। তবে ঘটনার বিষয়ে মন্দির কমিটির সভাপতি বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন। তদন্ত সাপেক্ষে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

news24bd.tv/JP