আলামত নষ্ট করতে প্রাইভেট কার পুড়ল চোরাকারবারীরা

সীমান্তে চোরাচালানী-বিজিবি গোলাগুলি

আলামত নষ্ট করতে প্রাইভেট কার পুড়ল চোরাকারবারীরা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার তেলকুপি সীমান্তের ছিয়াত্তরবিঘা এলাকায় চোরাচালানীর সঙ্গে বিজিবির গোলাগুলির ঘটনা ঘটেছে। পরে সেখান থেকে পাঁচটি আগ্নেয়াস্ত্র ও মাদক উদ্ধার করা হয়।

সোমবার রাত পৌনে একটার দিকে গোলাগুলির এই ঘটনা ঘটে। এসময় চোরাকারবারীদের নম্বর প্লেটহীন একটি প্রাইভেট কার পুড়ে ভস্মিভূত হয়।

ধারণা করা হচ্ছে চোরাকারবারীরা আলমত নষ্ট করার জন্য কারটিতে আগুন দেয়।

এ নিয়ে মঙ্গলবার দুপুরে ৫৯ বিজিবি ব্যাটালিয়নে প্রেসব্রিফিং করে গোলাগুলির ঘটনা ও আগ্নেয়াস্ত্র-মাদক উদ্ধারের তথ্য নিশ্চিত করেছেন বিজিবির অধিনায়ক লে. কর্নেল এস এম সালাহ উদ্দীন।

তিনি বলেন, গোয়েন্দা তথ্যের ভিত্তিতে বিজিবির একটি দল আগে থেকেই অবস্থান নেয় ছিয়াত্তরবিঘা এলাকায়। রাত পৌণে একটার দিকে সন্দেহজনক একটি প্রাইভেট কারকে চ্যালেঞ্জ করলে সেখানে থাকা চোরাচালানীরা বিজিবি সদস্যদের লক্ষ করে গুলি ছোড়ে।

এসময় বিজিবিও পাল্টা গুলি ছোঁড়ে। এক পর্যায়ে প্রাইভেট কারে আগুন লেগে গেলে চোরাচালানীরা পালিয়ে যায়। পরে সেখানে অভিযান চালিয়ে তিনটি পিস্তল, দুটি ওয়ান শ্যুটার গান, ছয়টি ম্যাগাজিন, ১৮রাউন্ড গুলি, ৮১৫ বোতল ফেন্সিডিল ও ৫০টি ইয়াবা উদ্ধার করা হয়।

তিনি আরো জানান, চোরাচালানীদের ২/৩ রাউন্ড গুলির জবাবে বিজিবি সদস্যরা ৭ রাউন্ড গুলি করে। এ ব্যাপারে শিবগঞ্জ থানায় মামলা দায়ের করা হয়েছে।  

(নিউজ টোয়েন্টিফোর/রফিকুল/তৌহিদ)

সম্পর্কিত খবর