জাতীয় সঙ্গীত পরিবর্তনের দাবি আমান আযমীর

জাতীয় সঙ্গীত পরিবর্তনের দাবি আমান আযমীর

নিজস্ব প্রতিবেদক

ভারত বিরোধিতা আর পৈতৃক পরিচয়ের কারণে ৮ বছর আয়নাঘ‌রে আটকে রাখা হয়েছিল বলে দা‌বি কর‌লেন সা‌বেক ব্রিগে‌ডিয়ার জেনা‌রেল আবদুল্লাহিল আমান আযমী। এক সংবাদ স‌ম্মেল‌নে তি‌নি দা‌বি ক‌রেন, এই সময় তার ওপর প্রতি‌দিন নতুন কায়দায় অকথ‌্য নির্যাতন করা হ‌য়ে‌ছে। এসময় রাষ্ট্র সংস্কা‌রের ক‌য়েক‌টি নতুন প্রস্তাবও তুলে ধ‌রেন তি‌নি।

গত ৫ আগস্ট শেখ হা‌সিনা সরকা‌রের পত‌নের পর আয়নাঘর থে‌কে বের হ‌য়ে আসেন একের পর এক ব‌ন্দি।

এর ম‌ধ্যে অন‌্যতম জামায়াতে ইসলামীর সা‌বেক আমীর গোলাম আযমের ছে‌লে সা‌বেক ব্রিগে‌ডিয়ার জেনা‌রেল আবদুল্লাহিল আমান আযমী। বের হবার পর আজ মঙ্গলবার (৩ আগস্ট) প্রথমবা‌রের ম‌তো আনুষ্ঠা‌নিকভা‌বে জাতীয় প্রেসক্লা‌বে গণমাধ‌্যমের সঙ্গে কথা ব‌লেন তিনি। তু‌লে ধ‌রেন তার ওপর চালা‌নো অকথ‌্য নির্যাত‌নের কথা।

তিনি দা‌বি ক‌রেন, ভারত বি‌রো‌ধিতার কারণে তা‌কে অপহরণ করা হয়।

এসময় নতুন সং‌বিধান প‌রিবর্তন, জাতীয় সঙ্গীত প‌রিবর্তনসহ রাষ্ট্র সংস্কা‌রের বেশ কিছু প্রস্তাবনা তু‌লে ধ‌রেন তি‌নি। প্রশ্ন তোলেন মু‌ক্তিযু‌দ্ধে শহীদ‌দের সংখ‌্যা নি‌য়েও।

তিনি বলেন, আমি আপনাদের দৃষ্টি আকর্ষণ করতে চাই, ১৯০৫ সালে বঙ্গভঙ্গ রদের জন্য রবীন্দ্রনাথ ঠাকুর লিখেছিলেন, আমার সোনার বাংলা, আমি তোমায় ভালোবাসি। এই জাতীয় সঙ্গীত দুই বাংলা এক করার জাতীয় সঙ্গীত। আমরা কি দুই বাংলা এক হতে চাচ্ছি? 

news24bd.tv/SHS