ফিলিস্তিনি শিশুকে ডুবিয়ে হত্যার চেষ্টা মার্কিন নারীর

সংগৃহীত ছবি

ফিলিস্তিনি শিশুকে ডুবিয়ে হত্যার চেষ্টা মার্কিন নারীর

অনলাইন ডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রের টেক্সাসে ফিলিস্তিনি-আমেরিকান শিশুকে ডুবিয়ে মারার চেষ্টা করা হয়েছে বলে অভিযোগ এসেছে। একজন নারী এই বছরের শুরুতে তিন বছর বয়সী ওই শিশুকে পানিতে ডুবিয়ে মারার চেষ্টা করেন। পুলিশ সূত্রমতে, জাতিগত বিদ্বেষ দ্বারা অনুপ্রাণিত হয়ে এ হত্যাকান্ডের চেষ্টা চালানো হয়েছিল।  

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) প্রকাশিত আদালতের রেকর্ড অনুসারে ট্যারান্ট কাউন্টির একটি গ্র্যান্ড জুরির দ্বারা গত মাসে দায়ের করা একটি অভিযোগে অভিযুক্ত করা হয়েছিল ৪২ বছর বয়সী এলিজাবেথ উলফকে।

 

উলফের বিরুদ্ধে ১০ বছরের কম বয়সী একজন ব্যক্তির হত্যার চেষ্টা এবং ইচ্ছাকৃতভাবে একটি শিশুকে শারীরিক আঘাত করার অভিযোগ আনা হয়েছে। দোষী সাব্যস্ত হলে ঘৃণামূলক অপরাধের জন্য উলফের শাস্তির তীব্রতা বাড়াতে পারে।

পুলিশের এক প্রতিবেদনে বলা হয়েছে, মে মাসে ইউলেসের ডালাস-ফোর্ট ওয়ার্থ উপশহরের একটি অ্যাপার্টমেন্ট কমপ্লেক্স সুইমিং পুলে হামলার ঘটনা ঘটে।

ঘটনার সময় শিশুটি তার মা এবং ছয় বছর বয়সী ভাইয়ের সাথে সুইমিং পুলেই ছিল।

এ ঘটনায় অভিযুক্ত নারী তিন বছর বয়সী শিশুটির মায়ের কাছে এসেছিলেন এবং জিজ্ঞাসা করেছিলেন তারা কোথা থেকে এসেছেন। পুলিশ রিপোর্টে বলা হয়েছে, সন্দেহভাজন তখন তিন বছরের শিশুটিকে ডুবিয়ে দেওয়ার চেষ্টা করেছিল এবং ছয় বছর বয়সী ছেলেটিকে ধরার চেষ্টা করেছিল।

তৎক্ষণাৎ শিশুটির মা তাকে পানি থেকে টেনে তুলে স্থানীয় চিকিতসকদের কাছে নিয়ে যান।  

কাউন্সিল অন আমেরিকান-ইসলামিক রিলেশনস (সিএআইআর-টেক্সাস) এই বছরের শুরুতে বলেছিল যে অভিযুক্ত নারী বর্ণবাদী জিজ্ঞাসাবাদের সাথে শিশুদের মায়ের কাছে গিয়েছিল এবং তারপরে শিশুদের টেনে পানির গভীরে নিয়ে যাওয়ার চেষ্টা করেন।  

গাজায় ইসরায়েলের যুদ্ধ শুরু হওয়ার পর থেকে ফিলিস্তিনি আমেরিকান, মুসলিম, আরব এবং ইহুদিদের বিরুদ্ধে ক্রমবর্ধমান হুমকির বিষয়ে সতর্ক করেছেন মানবাধিকার আইনজীবীরা।  

এর আগে নভেম্বরের শেষের দিকে, মার্কিন যুক্তরাষ্ট্রের ভারমন্টে একটি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের কাছে ২০ বছর বয়সী তিনজন ফিলিস্তিনি পুরুষকে গুলি করা হয়েছিল, এবং ওই ঘটনায় তাদের তিনজনই আহত হয়েছিল।
পুলিশের মতে, বয়স্ক হামলাকারীরা গাজা যুদ্ধের জন্য ফিলিস্তিনের নাগরিক এবং তাদের ধর্মকে কারণ হিসেবে মনে করে। সূত্র: আল জাজিরা 

 

news24bd.tv/এসএম